সব বিষয়ে হবে এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা

সব বিষয়ে হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা
সব বিষয়ে হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা  © ফাইল ফটো

চলতি বছর এসএসসি পরীক্ষা জুনে ও এইচএসসি পরীক্ষা আগস্টে নেয়ার পরিকল্পনা করা হয়েছে। এবার এসএসসি-এইচএসসি পরীক্ষা সব বিষয়ে নেয়ার প্রস্তুতি চলছে। ইতোমধ্যে প্রশ্নপত্র তৈরির কাজ শুরু হয়েছে বলেও জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গত বছর এইসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে বিষয় কমিয়ে নেয়া হয়। তবে বোর্ড বলছে, এবার বছর সব বিষয়ে পরীক্ষা নেয়া হবে। 

আরো পড়ুনঃ এইচএসসি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ হয়নি

গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয়ক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, প্রশ্নপত্র প্রণয়ন কাজটি যেহেতু বেশ সময়সাপেক্ষ তাই আমরা ইতোমধ্যে এর প্রস্তুতি শুরু করে দিয়েছি। এসএসসি পরীক্ষা হয়তোবা জুনের দিকে আর এইচএসসিটা হয়তো আগস্ট বা সেপ্টেম্বরের দিকে নেয়া হবে।

তিনি আরও বলেন, স্কুলে যে সংক্ষিপ্ত সিলেবাস দেয়া হয়েছে সেটার উপর ভিত্তি করেই সব বিষয়ে এবারে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা করা হয়েছে। এছাড়াও এস্যাইনমেন্ট দেয়া হবে। সেগুলো মনোযোগ দিয়ে করতে হবে। তবে সব কিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির উপর।

একাধিক শিক্ষক বলছেন, সশরীরে একাধারে ক্লাস চালিয়ে যাওয়া সম্ভব হবে না। তাই সংক্ষিপ্ত সিলেবাসে সব বিষয়ে প্রস্তুতি নিতে হবে শিক্ষার্থীদের।

এদিকে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের জরুরি নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ থাকবে।


সর্বশেষ সংবাদ