শিক্ষার্থীদের ১৫ জানুয়ারির মধ্যে টিকা দেওয়ার নির্দেশ

শিক্ষার্থীর টিকা গ্রহণ
শিক্ষার্থীর টিকা গ্রহণ  © ফাইল ছবি

করোনা ভাইরাস প্রতিরোধী টিকার আওতায় আনতে নতুন বছর ১৫ জানুয়ারির মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্য সুরক্ষা অ্যাপে নিবন্ধনের নির্দেশ দিয়েছে সরকার। তবে জন্ম নিবন্ধন না থাকায় এবং ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন থাকায় অনেক শিক্ষার্থীই টিকার জন্য নিবন্ধন করতে পারছেন না বলে জানা গেছে। এসব শিক্ষার্থীর পুনরায় জন্ম নিবন্ধন নিশ্চিত করতে সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ৬ জানুয়ারির মধ্যে এসব শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নিশ্চিত করতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেয়া হয়েছে। শুক্রবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত এক নোটিশে বিষয়টি জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে ১৫ জানুয়ারির মধ্যে ভ্যাকসিনেশনের আওতায় আনার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৬ জানুয়ারির মধ্যে যেসব ছাত্র-ছাত্রীর জন্ম নিবন্ধন নেই এবং যাদের ১৬ ডিজিটের নিবন্ধন নম্বর তাদের পুনরায় নিবন্ধন সম্পন্ন করার বিষয়টি সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ নিশ্চিত করবেন।

আরও পড়ুনঃ টিকা নেওয়ার পর স্কুলছাত্রীর মৃত্যু

আর ৭ জানুয়ারির মধ্যে ভ্যাকসিন নিতে পারবে এমন সব ছাত্র-ছাত্রীর প্রতিষ্ঠানভিত্তিক তালিকা সিভিল সার্জন অফিসে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা অফিসার ও উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা অফিসারদের। ৮ থেকে ১৫ জানুয়ারি টিকা দেওয়ার জন্য নির্ধারিত দিনে ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হওয়ার বিষয়টি প্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন।

নোটিশে, সব জেলা শিক্ষা কর্মকর্তা উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানের এসব সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

নোটিশ দেখতে এখানে ক্লিক করুন 

 


সর্বশেষ সংবাদ