ঈদের দিন শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে

করোনা ভাইরাস
করোনাভাইরাস  © প্রতীকী ছবি

দেশে করোনাভাইরাস মহামারীর মধ্যে কোরবানির ঈদের দিন আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে সংক্রমণ ধরা পড়েছে ৭ হাজার ৬১৪ জনের শরীরে। আজ বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল মঙ্গলবার ২০০ ও সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়। রবিবার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা যান। শুক্রবার মৃত্যু সংখ্যা ছিল দুইশোর নিচে। এদিন ১৮৭ জন মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে, একইদিনে নতুন করে শনাক্তের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন সাত হাজার ৬১৪ জন। এর আগে মঙ্গলবার  ১১ হাজার ৫৭৯ ও সোমবার ১৩ হাজার ৩২১ জন নতুন করে শনাক্ত হয়। রবিবার ১১ হাজার ৫৭৮ ও শনিবার ৮ হাজার ৪৮৯ জন নতুন করে শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭০৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ৬২৫ জনের। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯৭৯টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৬৪ হাজার ৮৮৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ।


মন্তব্য