করোনা মোকাবিলায় ভারতকে অনুদান দেবেন ব্রেট লি

অজি ক্রিকেট তারকা ব্রেট লি
অজি ক্রিকেট তারকা ব্রেট লি  © সংগৃহীত

করোনা মোকাবিলায় ভারতের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন প্যাট কামিন্স। কেকেআর তারকার পর এবার ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ব্রেট লি। অক্সিজেন কেনার জন্য ভারতকে মোটা অঙ্কের অনুদান দিতে চলেছেন তিনি।

ভারতের প্রতি তাঁর ভালবাসার কথা কারও অজানা নয়। বিভিন্ন সময় নানা সাক্ষাৎকারে সে প্রসঙ্গ বারবার উঠে এসেছে অজি তারকার মুখে। দীর্ঘদিন আইপিএলে খেলার সূত্রে এদেশের সঙ্গে আরও বেশি আত্মীক যোগ গড়ে উঠেছিল। তাই তো মঙ্গলবার টুইট করে ব্রেট লি জানিয়ে দিলেন, ভারত তাঁর কাছে সেকেন্ড হোম। সে কারণেই এই দেশের সংকটের দিনে পাশে দাঁড়াতে চান।

তিনি জানান, এক বিটকয়েন অর্থাৎ ভারতীয় মুদ্রায় আনুমানিক ৪৩ লাখ রুপি ক্রিপ্টো রিলিফে দান করবেন তিনি। যে অর্থ দিয়ে অক্সিজেন কিনে দেশের বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়া হবে।

টুইটারে ব্রেট লি লেখেন, ‘ভারত সবসময়ই আমার কাছে সেকেন্ড হোম। ক্রিকেট কেরিয়ারে তো বটেই, খেলা থেকে অবসর নেওয়ার পরও এই দেশের মানুষের অনেক ভালবাসা পেয়েছি। সে জন্যই এই জায়গার প্রতি আমার একটা অন্যরকম টান রয়েছে। বর্তমানে অতিমারী ভীষণভাবে ভুগছে ভারতের মানুষ। যা দেখে সত্যিই মন খারাপ হয়ে যাচ্ছে। আমার সাধ্যমতো তাই মানুষের পাশে দাঁড়াতে চাই। আমি ক্রিপ্টো রিলিফকে এক বিটকয়েন অনুদানের সিদ্ধান্ত নিয়েছি। যারা অক্সিজেন কিনে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে পারবে।’

গত সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ার্সে ৫০ হাজার ডলার অর্থ অনুদান হিসেবে দিয়ে নজর কেড়েছেন কেকেআর তারকা কামিন্স। বিদেশি হয়েও ভারতের দুর্দিনে পাশে দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন অজি তারকা। অতিমারীর সময় অন্যদেরও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আরজি জানিয়েছিলেন তিনি। এবার এক প্রাক্তন নাইট তারকাই সেই আহবানে সাড়া দিলেন। খবর : সংবাদ প্রতিদিন


সর্বশেষ সংবাদ