করোনায় আক্রান্ত যুক্তরাষ্ট্রের আড়াই লাখের বেশি শিশু শিক্ষার্থী

যুক্তরাষ্ট্রে শিশুর টেস্ট
যুক্তরাষ্ট্রে শিশুর টেস্ট  © ফাইল ফটো

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস পরিস্থিতিতে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে দেশেটির শিশু শিক্ষার্থীরা। দেশেটিতে ক্রমেই বাড়ছে শিক্ষার্থীদের করোনায় আক্রান্তের সংখ্যা। দেশটির সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এক পরিসংখ্যান তুলে ধরেছে।

এতে বলা হয়েছে, গত ১ মার্চ ও ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এই সময়ে প্রায় ২ লাখ ৮০ হাজার স্কুল পড়ুয়া শিশু করোনায় আক্রান্ত হয়েছে।

এছাড়া এই সময়ে শিশুদের করোনাভাইরাসে আক্রান্তের এই সংখ্যাটা দেশটিতে মোট আক্রান্তের ৪ শতাংশ বলে সিডিসি’র প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তাতে বলা হয়েছে ৫-১১ বছর বয়সী শিশুদের তুলনায় ১২-১৭ বছরের শিশুদের মধ্যে আক্রান্তের হার দ্বিগুণ।

শিশুদের মধ্যে আক্রান্তের সংখ্যাটা গ্রীষ্মের তুলনায় বসন্তে বেড়েছে বেশি। জুলাইয়ের মাঝামাঝিতে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ চূড়ায় পৌঁছায়। আগস্টের শেষ কমতির দিকে থাকলেও আবারও আক্রান্তের সংখ্যা বাড় বাড়ন্ত।

সিডিসি’র প্রতিবেদনে বলা হয়েছে, ১৯ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট ২ লাখ ৭৭ হাজার ২৮৫ শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৩ হাজার ২৪০ শিশুকে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে। ৪০৪ জন শিশুকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে যেতে হয়েছে এবং ৫১ শিশুর করোনায় মৃত্যু হয়েছে।

 


মন্তব্য