আরমানিটোলায় অগ্নিকাণ্ডে প্রাণ গেল ইডেন কলেজ ছাত্রীর

লকডাউন
সুমাইয়া আক্তার  © সংগৃহিত

পুরান ঢাকার বংশালে বাবুবাজার ব্রিজ সংলগ্ন আরমানিটোলার হাজী ম্যানশনের ৬ তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ইডেন মহিলা কলেজের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। তার নাম সুমাইয়া আক্তার (২২)। সে কলেজের ইংরেজি বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন অগ্নিকাণ্ডে দগ্ধ তার বাবা-মাসহ পরিবারের অন্যান্য সদস্যরা। ওই ভবনের চারতলায় পরিবারসহ বাস করতো সুমাইয়া।

এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) সেহরির সময় রাত সোয়া ৩টার দিকে রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানসনের নিচতলায় রাসায়নিক গুদামে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় সুমাইয়া ছাড়াও রাসেল নামে আরেকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি ভবনটির নিরাপত্তারক্ষী ছিলেন। বাড়ি চাঁদপুর।

জানা গেছে, দগ্ধ সুমাইয়াকে রাজধানী মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর দগ্ধ বাবা-মাসহ পরিবারের অন্যান্য সদস্যদের ঢাকা মেডিকেলের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানান, এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিন কর্মীসহ ১৭ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মিটফোর্ড ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নতুন করে হতাহত বাড়ার আর শঙ্কা নেই।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ