পদ হারালেন জায়েদ খান, সাধারণ সম্পাদক নিপুণ

পদ হারালেন জায়েদ খান, সাধারণ সম্পাদক নিপুণ
পদ হারালেন জায়েদ খান, সাধারণ সম্পাদক নিপুণ  © সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রার্থীতা বাতিল করা হয়েছে। টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ প্রমাণ হওয়ায় জায়েদ খানের প্রার্থীতা বাতিল করা হয়। এতে বিনা প্রতিদ্বন্দিতায় সমিতির সাধারণ সম্পাদক পদে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এমনটাই ঘোষণা করেন নির্বাচনের আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান।

এর আগে, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনের ফল ২৯ তারিখ ঘোষণা করা হয়। এরপর জায়েদ খানের বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ এনে সেই ফল বাতিলের জন্য আপিল বিভাগের কাছে আবেদন করেছিলেন নিপুণ। এ সময় কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদটিও বাতিলের আবেদন করেছিলেন তিনি।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর গড়া এফডিসি ভালো নেই— প্রধানমন্ত্রীকে শাকিবের চিঠি

বিষয়টি নিয়ে আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির অফিসে আপিল বোর্ডের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, মোহাম্মদ হোসেন, অভিযোগকারী নিপুণ। তবে বৈঠকে হাজির হননি অভিযুক্ত জায়েদ খান ও চুন্নু। এই বৈঠকে উপস্থিত না থাকার কথা তিনি আগেই গণমাধ্যমকে জানিয়েছিলেন।

দুই মেয়াদে চার বছর ধরে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন জায়েদ খান। তখন তার সঙ্গে সভাপতি ছিলেন মিশা সওদাগর। সর্বশেষ নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

আরও পড়ুন: মা বলে গিয়েছে বিয়ে করার দরকার নেই, সমিতি নিয়েই থাকো: জায়েদ

চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর (২০২২-২৪) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নেয় দুটি প্যানেল। একটি  হচ্ছে মিশা-জায়েদ আর অন্যটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোট দিয়েছেন ৩৬৫ জন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ১০টি।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে ছিলেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে সদস্য করা হয়।


সর্বশেষ সংবাদ