৭ মার্চের পক্ষে নিজেকে ‘দালাল’ দাবি করলেন মেহের আফরোজ শাওন

মেহের আফরোজ শাওন
মেহের আফরোজ শাওন  © ফাইল ফটো

ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্ট জাতীয় শোকসহ আটটি দিবস বাতিল করতে যাচ্ছে অন্তর্বর্তীকালীন সরকার। বুধবার (১৬ অক্টোবর) প্রধান উপদেষ্টার ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে। এ সিদ্ধান্তের খবরে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন নির্মাতা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

বিভিন্ন প্রেক্ষাপট বিবেচনা করে উপদেষ্টা পরিষদ ঐতিহাসিক ৭ মার্চ, ১৫ আগস্ট জাতীয় শোকসহ ৮টি জাতীয় দিবস বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। গত ৭ অক্টোবর তৎকালীন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানিয়ে সংশ্লিষ্ট অনুবিভাগকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। 

অভিনেত্রী শাওন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে সরকারের এই সিদ্ধান্তের সমালোচনা করে পোস্ট দিয়েছেন। তিনি লিখেছেন, ‘আমি মেহের আফরোজ শাওন, বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসাবে অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করছি।’  শাওন আরও লিখেছেন, ‘কিছুদিন পর দেখা যাবে ২৬ মার্চ স্বাধীনতা দিবস বাদ, নতুন স্বাধীনতা দিবস হিসাবে ৩৬ জুলাই পালিত হবে হয়তো!’

একই পোস্টে ৭ মার্চের পক্ষে নিজেকে ‘দালাল’ দাবি করে মেহের আফরোজ শাওন লিখেছেন, ‘৭ মার্চের পক্ষে বলার জন্য যদি আমাকে ‘দালাল’ উপাধি পেতে হয়, তবে আমি দালাল। আমি বাংলাদেশের মুক্তিযুদ্ধের দালাল, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল।’

অন্তর্বর্তী সরকারের নানা সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত মেহের আফরোজ শাওন। আত্মীয়তার দিক থেকে তার জামাতা অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা আসিফ নজরুল। 

প্রসঙ্গত, মেহের আফরোজ শাওন প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী। হুমায়ূন আহমেদের প্রথম ঘরের সন্তান অভিনেত্রী শিলা আহমেদকে বিয়ে করেছেন আসিফ নজরুল। সেই দিক থেকে সম্পর্কে শাওনের জামাতা হন এই অধ্যাপক। 


সর্বশেষ সংবাদ