মডেল ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ এখন গ্র্যাজুয়েট

তাসনিয়া ফারিণ
তাসনিয়া ফারিণ  © সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন মডেল ও অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বুধবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন থেকে ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী হিসেবে গ্র্যাজুয়েশন সনদ পান তিনি।

তাসনিয়া ফারিণ জানিয়েছেন, অবশেষে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক সম্পন্ন করেছেন। পরে আজ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন থেকে গ্র্যাজুয়েশন সনদ গ্রহণ করেন।

গেল মাসের ৩০ জানুয়ারি ২৬তম জন্মদিন ছিলো এই অভিনেত্রীর। ২০১৭ সালে মায়ের ইচ্ছায় অভিনয় জগতে আসেন তিনি। ‘আমরা আবার ফিরবো কবে’ এই নাটকের মাধ্যমে ছোট পর্দায় তার অভিষেক হয়। তিনি ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকে অভিনয় করে দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে। খুব অল্প সময়ের মধ্যেই দর্শকদের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তিনি। এরপর অসংখ্য নাটক-টেলিফিল্মে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন ফারিণ। অভিনয়ের পাশাপাশি পড়াশুনাতেও বেশ মনোযোগী তিনি।

আরও পড়ুন: আনন্দ ছাড়া শিক্ষা সুফল বয়ে আনতে পারে না: রাষ্ট্রপতি

১৯৯৭ সালে ৩০ জানুয়ারি খুলনার মেহেরপুর জেলায় জন্মগ্রহণ করেন এই অভিনেত্রী। তবে বাবার সরকারি চাকরির সুবাদে কক্সবাজার, চিটাগাং, পাবনাতেও থেকেছেন তিনি। শিক্ষাজীবনে তিনি হলিক্রস স্কুল, কলেজে ও পরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) মার্কেটিং বিভাগে ভর্তি হয়ে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন।

২০০৮ সালে ৩১তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠার পর এই বিশ্ববিদ্যালয় থেকে ইতিমধ্যে ২৯,৮৯২ জন  স্নাতক সফলভাবে উত্তীর্ণ হয়েছেন। ষষ্ঠ সমাবর্তনে ৩৬ স্নাতক ডিগ্রিধারীকে ‘চ্যান্সেলর স্বর্ণপদক’ এবং আরো ২৯ জনকে ‘ভাইস-চ্যান্সেলর স্বর্ণপদক’ প্রদান করা হয়।

তাসনিয়ার উল্লেখযোগ্য নাটকের মধ্যে ‘চারকাহন’,‘টাপুর-টুপুর’, ‘দৌড়া বাজান’, ‘পুলিশ একজন মানুষ’, ‘লাডডু সোনা’, ‘মাস্ক’ এ অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন তিনি।

এ ছাড়া জি ফাইভের ওয়েব সিরিজ ‘ট্রল’ , ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যা’, ‘পাশের বাসার মেয়ে’ , ‘নেটওয়ার্ক এর বাইরে’ অভিনেত্রীকে দেখা গেছে ভিন্ন ভিন্ন চরিত্রে। চঞ্চল চৌধুরীর সঙ্গে ‘কারাগার’ সিরিজেও অভিনয় করে প্রসংসা কুড়িয়েছেন তিনি। নিজের অভিনয়গুণ, নানা ভঙ্গিমা ও হাসিতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তাসনিয়া ফারিন।


সর্বশেষ সংবাদ