ডোবায় পড়ে গেল নোবিপ্রবির ‘গন্ধরাজ’

ডোবায় পড়ে যাওয়া নোবিপ্রবির এ বাসের নাম ‘গন্ধরাজ’
ডোবায় পড়ে যাওয়া নোবিপ্রবির এ বাসের নাম ‘গন্ধরাজ’  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিআরটিসি লাল বাস গন্ধরাজ বিশ্ববিদ্যালয়ে আসার পথে রাস্তার পাশে ডোবায় পড়ে গেছে। তবে এতে কোন শিক্ষার্থী হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

রবিবার (১৪ আগস্ট) মাইজদী শহর থেকে বিশ্ববিদ্যালয়ের দিকে ছেড়ে আসা বাসটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন হাতিয়া কটেজ সম্মুখে রাস্তার পাশে উল্টে পড়ে। সরেজমিনে গিয়ে বাসটিকে রাস্তার পাশে ডোবায় পড়ে থাকতে দেখা গেছে। 

বিশ্ববিদ্যালয় পরিবহন শাখার ফোরম্যান বলেন, স্টিয়ারিং জ্যাম হয়ে যাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এই বাসটির চালক জয়নাল কিছুটা আহত হওয়ায় তাকে সদর হসপিটালে পাঠানো হয়েছে। এছাড়া কোন শিক্ষার্থী বাসে ছিল না বলে নিশ্চিত করেন তিনি। 

এদিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীরা এই ঘটনার জন্য রাস্তার বেহাল দশা ও চালকদের বেপরোয়া গাড়ি চালানোকে দায়ী করেন। তারা বলেছেন, প্রতিদিন সোনাপুর থেকে বিশ্ববিদ্যালয়ে আসার সময় দ্বীতল বাসে থাকা শিক্ষার্থীরা এই রাস্তা খুব ভয়ে পার করতে হয়।

আরও পড়ুন: ঢাবির বাস কোথায়— জানাবে মোবাইল অ্যাপ
 
বিশ্ববিদ্যালয় প্রশাসনের একটি টিম ঘটনাস্থলে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, রাস্তার সমস্যা সমাধানের জন্য আমরা পূর্বে থেকে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আসছি। আবারো আমরা রাস্তার বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব।

তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয় পরিবহন শাখার ফোর্যান এবং বিআরটিসির ফোরম্যানকে নিয়ে বাসগুলোর ফিটনেস চেক করব এবং যথাযথ ব্যবস্থা নেব।

পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, শিগগিরই ঘটনা বিশ্লেষণ করে ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেই পদক্ষেপ গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ