চাকরি পেয়ে স্ত্রীকে সারপ্রাইজ দেওয়া হলো না ডুয়েট ছাত্রের

সড়ক দুর্ঘটনা
মোজাহার আলী  © ফাইল ফটো

পাঁচ মাস আগে গণপূর্ত অধিদপ্তরে চাকরির জন্য পরীক্ষা দিয়েছিলেন প্রকৌশলী মোজাহার আলী (২৮)। শুক্রবার বিকেলে তার কাছে খবর আসে গণপূর্ত অধিদপ্তরে চাকরি চূড়ান্ত হওয়ার। মোজাহার তার স্ত্রীকে মোবাইলে স্ত্রীকে কল করে বলেন, ‘তোমাকে সারপ্রাইজ দিব, বাড়িতে আসছি’। মোটরসাইকেল যোগে তিনি বাড়ির উদ্দেশ্যে রওনাও দেন । কিন্তু পথেই মোটরসাইকেল-পিকআপ মুখোমুখি সংঘর্ষে তিনি নিহত হন ।

শুক্রবার সন্ধ্যা ৭ টায় দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার হিলি মোড় এলাকায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এই দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় পিকআপটি রাস্তার পাশে জমিতে উল্টে যায় এবং চালকসহ ১৭ জন আহত হয়।

নিহত মোজাহার আরী দিনাজপুরের বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের রানীনগর তেগরা গ্রামের নজরুল মন্ডলের ছেলে। ডুয়েট বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি শেষ করা মেধাবী শিক্ষার্থী মোজাহার গণপূর্ত অধিদপ্তরে চাকরির জন্য পরীক্ষা দিয়েছিলেন। শুক্রবার বিকেলে তিনি সেখানে চাকরি চুড়ান্ত হওয়ার খবর পান। তবে তিনি এলজিইডি’র উপসহকারী প্রকৌশলী হিসেবে কর্রত ছিলেন।

জানা গেছে, আহত ১৭ জনই দিনাজপুর সদর উপজেলার বাসিন্দা। তারা পিকআপযোগে গাইবান্ধায় একটি অটো রাইস মিলে কাজ করার জন্য  যাচ্ছিলেন। দুর্ঘটনার পর শুক্রবার মধ্যরাতে নিহত মোজাহার আলীর ভাই মজিদুল মন্ডল বাদী হয়ে পিকআপটির চালক ও দুই হেলপারের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেছেন।

নিহতের সহকর্মী, পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, মোজাহার আলী গত ফেব্রুয়ারি মাসে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র উপ-সহকারী প্রকৌশলী হিসেবে চাকরি জীবন শুরু করেন। গত এপ্রিল মাসের প্রথম সপ্তাহে তিনি বিয়ে করেন। ডুয়েট বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি শেষ করা মেধাবী শিক্ষার্থী মোজাহার এর আগেও গণপূর্ত অধিদপ্তরে চাকরির জন্য পরীক্ষা দিয়েছিলেন। শুক্রবার বিকেলে তিনি সেখানে চাকরি চুড়ান্ত হওয়ার খবর পান।

মামলার বাদী এবং নিহতের ভাই মজিদুল মন্ডল বলেন, মাত্র কিছুদিন আগেই বিয়ে করেছে আমার ভাই। চাকরি জীবনও শুরু করেছে কিছু দিন হলো। জীবনে সুখের দিন আসার আগেই তাকে চলে যেতে হলো। গণপূর্তে চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হবার পর তাকে নিষেধ করেছিলাম এলজিইডির চাকরি না ছাড়তে। সেই চাকরির খবর দিতে বাড়িতে যাওয়াটাই কাল হলো আমার ভাইয়ের।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহতের ভাই একটি অভিযোগ দায়ের করেছেন। এই দুর্ঘটনায় বাকিরা সুস্থ আছেন বলেও জানান তিনি।


x

সর্বশেষ সংবাদ