উপাচার্য নিয়োগের দাবিতে পাবিপ্রবিতে মানববন্ধন

নতুন ভিসি নিয়োগের দাবিতে পাবিপ্রবিতে মানববন্ধন
নতুন ভিসি নিয়োগের দাবিতে পাবিপ্রবিতে মানববন্ধন  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) একাডেমিক ও প্রশাসনিক স্থবিরতা নিরসনে দ্রুত উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

আজ সোমবার (১১ এপ্রিল) সকাল ১১টার পর প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালিত হয়েছে।

সবশেষ পাবিপ্রবি ভিসি হিসেবে নিযুক্ত ছিলেন প্রফেসর ড. এম রোস্তম আলী। গত ৬ মার্চ ২০২১ এ তার মেয়াদ শেষ হওয়ায় ভিসি পদ শূন্য। এক মাস পেরিয়ে গেলেও নতুন কোন ভিসি দায়িত্ব গ্রহন করেননি। একই অবস্থা প্রো-ভিসি ও ট্রেজারার পদেও। এ পদগুলোও এখন শূণ্য। 

নতুন ভিসি নিয়োগ না হওয়ায় শিক্ষার্থীদের সেশনজট জটিলতাসহ শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীদের  বেতনাদিসহ স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম।

আরও পড়ুন: কর্মস্থলে এক বছর ধরে গায়েব ‘বিসিএস ক্যাডার’ সেই কনস্টেবল

ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধনে পাবিপ্রবি অফির্সাস এসোসিয়েশনের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মোঃ সোহাগ হোসেন বলেন, গত ৬ মার্চ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি পদ শূন্য। নতুন ভিসি নিয়োগ না হওয়ায় কর্মকতাদের বেতন, বৈশাখী ভাতা, ঈদ বোনাস আটকা পড়ায় রমজান মাসে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপার কাছে দ্রুত উপাচার্য নিয়োগের মাধ্যমে উক্ত সংকট নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহনের জন্য আকুল আবেদন জানাই।

ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক ড.মোঃ কামরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসনিক পদসমূহ যেমন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ তিনটি পদই শূন্য আছে। যার কারণে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সম্পূর্ণ স্থবির হয়ে পড়েছে। এমতাবস্থায় একাডেমিক বর্ষ সম্পূর্ণ করা, শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রাপ্তি, শিক্ষক,কর্মকর্তা, কর্মচারীদের বেতনাদি সহ নানাবিধ সমস্যার সৃষ্টি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই দ্রুত ভিসি নিয়োগ দিয়ে বিশ্ববিদ্যালয়কে এই সংকটাবস্থা থেকে মুক্ত করুন।


সর্বশেষ সংবাদ