ধর্ষকের মৃত্যুদণ্ডের দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

মানববন্ধন
মানববন্ধন  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের মত জঘন্যতম ঘটনা ও দোষীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডসহ শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে গোপালগঞ্জ জেলা পরিবার।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বশেমুরবিপ্রবির প্রধান ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় গোপালগঞ্জ জেলার শিক্ষক -শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিয়ে বঙ্গবন্ধুর মাটিতে নজির স্থাপনের দাবি জানান এবং সঠিক বিচার না হওয়া পর্যন্ত প্রতিবাদ চালিয়ে যাবার কথাও জানান তারা। 

মানববন্ধনে এক শিক্ষার্থী মাহদী বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। শরীরের কোনো অংশ পঁচে গেলে যেমন কেটে ফেলতে হয়, তেমনি ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের মাধ্যমে এর প্রতিকার সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফায়েকুজ্জামান টিটু বলেন, গোপালগঞ্জ ও বিশ্ববিদ্যালয় একে অপরের পরিপূরক। ধর্ষকের কোন পরিচয় নাই, তার একটাই পরিচয় সে ধর্ষক। তাই শুধু আইনের মাধ্যমেই নয়, সামাজিকভাবে ধর্ষণের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। বিচারের দাবিতে ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে ধর্ষক ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ