আলোচনা চলছে, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব: বশেমুরবিপ্রবি উপাচার্য

সংগৃহীত
সংগৃহীত  © ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব জানিয়েছেন, বশেমুরবিপ্রবি’র ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, শিক্ষক-শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলার ঘটনায় বিচার দাবি ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথোপকথনের জন্য আমাদের আলোচনা চলছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত আলোচনা সভায় উপাচার্য এ তথ্য জানান। উপাচার্য বলেন, বিচারপ্রার্থী শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হবে। বিশ্ববিদ্যালয় বন্ধ হচ্ছে না। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

আরও পড়ুন: শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী

এ দিকে, ৩য় দিনের মত শিক্ষার্থীদের আন্দোলনে পুরো ক্যাম্পাস সবর ছিল। ধর্ষক ও হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন, মৌন প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ও মোমবাতি প্রজ্বলন করে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী । এ ঘটনার বিচার দাবিতে এ দিন ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ