বশেমুরবিপ্রবি ছাত্রীক সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৬ জন গ্রেপ্তার

ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের বিশ্ববিদ্যালয়টিতে ব্যাপক বিক্ষোভ চলছে
ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের বিশ্ববিদ্যালয়টিতে ব্যাপক বিক্ষোভ চলছে  © ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, চাঞ্চল্যকর ও আলোচিত গোপালগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গণধর্ষনের ঘটনায় জড়িত ৬ জনকে গোপালগঞ্জের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আগামীকাল শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধারীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: ‘যার যা কিছু আছে তাই নিয়ে শিক্ষার্থীদের ওপরে হামলা করুন’

এর আগে, গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে বশেমুরবিপ্রবি ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনার বিচার চেয়ে শিক্ষার্থীরা প্রথমে সদর থানা এবং পরে মহাসড়ক অবরোধ করে। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয়রা হামলা চালিয়ে ভাইস চ্যান্সেলরসহ শিক্ষক শিক্ষার্থীদের আহত করলে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীরা ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত রাখেন।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা দেড়টার দিকে প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৪টি দাবির কথা বলেন। তাদের দাবিগুলো হলো-

ধর্ষণে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা; বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকায় বসবাস করা শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা; ছাত্রী ধর্ষণের ঘটনায় গত বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচার করা; এ ছাড়া ধর্ষণ ঘটনা সম্পর্কিত সব বিষয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রধানমন্ত্রীকে অবহিত করবেন।


সর্বশেষ সংবাদ