প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ না এলে শিক্ষক-শিক্ষার্থীরা একসঙ্গে গোপালগঞ্জ ত্যাগ করবেন

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা
সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা  © সংগৃহীত

শিক্ষার্থী গণধর্ষিত হওয়ার ঘটনায় বিচার চেয়ে হামলার শিকার হওয়ায় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, এই হামলার পর গোপালগঞ্জের সকল স্তরের জনগনের উপর থেকে তারা আস্থা হারিয়ে ফেলেছেন। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ না করলে এবং ধর্ষণের সঠিক বিচার না হলে সকল শিক্ষার্থী এবং শিক্ষক বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রত্ব এবং শিক্ষকতা ছেড়ে চলে যাবেন।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: মন্ত্রণালয় বলছে তদন্ত করতে আর ইউজিসি দিচ্ছে পুরস্কার!

সংবাদ সম্মেলনে তারা আরো বলেন, জেলা প্রশাসক, পুলিশ সুপার চলে যাওয়ার ১০ মিনিটের ভিতর হামলার শিকার হয় তাই এ বিষয়ে গোপালগঞ্জ এর স্থানীয় প্রশাসনের প্রতি বিশ্বাস উঠে গেছে তাদের তাই তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ আশা করেন এবং দ্রুত সময়ের ভিতর বিচার প্রত্যাশা করেন।

এসময় গতকাল এর ২৪ ঘন্টার আল্টিমেটাম এর সময় শেষ হলে লাগাতার ভাবে অবস্থান কর্মসূচিরও ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে এ গণধর্ষণের ঘটনা ঘটে। যার বিচার চেয়ে শিক্ষার্থীরা প্রথমে সদর থানা এবং পরে মহাসড়ক অবরোধ করে। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয়রা হামলা চালিয়ে ভাইস চ্যান্সেলর সহ শিক্ষক শিক্ষার্থীদের আহত করলে দ্বিতীয় দিনের মতো তারা সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নেয়।


সর্বশেষ সংবাদ