শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণ

এবার হামলার শিকার বশেমুরবিপ্রবি উপাচার্য

অধ্যাপক ড. একিউএম মাহবুব
অধ্যাপক ড. একিউএম মাহবুব  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গণধর্ষণের ঘটনায় ধর্ষকদের বিচার চাওয়ার জেরে এবার স্থানীয়দের হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. একিউএম মাহবুব। তাৎক্ষণিকভাবে শিক্ষক-শিক্ষার্থীরা উপাচার্যকে ঘিরে ফেলে হামলা থেকে রক্ষা করেন।

এর আগে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করার দাবিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরবর্তীতে বিকেল ৫ টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দুই দফায় হামলা করে স্থানীয়রা।

শিক্ষার্থীদের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার বিকেল ৫.০০ টায় প্রথম দফায় ঘোনাপাড়ায় এবং পরবর্তীতে সন্ধ্যা প্রায় ৬.০০ টার দিকে ক্যাম্পাসের অভ্যন্তরেই শিক্ষার্তীদের ওপর হামলা চালায় স্থানীয়রা। দুই দফায় হামলায় প্রায় শতাধিক শিক্ষক শিক্ষার্থী আহত হয়।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত অর্ধশতাধিক

একাধিক সূত্রে জানা যায়, বিকেল পাঁচটার দিকে আন্দোলন স্থান থেকে জেলা প্রশাসক, পুলিশ সুপার, ভিসি ঘটনা স্থান ত্যাগ করলে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আন্দোলন থেকে সরে যেতে বলেন এবং ছাত্রলীগ কর্মীদের আন্দোলন থেকে চলে যেতে ঘোষণা দেয়। পরক্ষণেই পাশ থেকে ইট, লাঠি, বর্শা হাতে এক দল এসে হামলা শুরু করে।

এসময় ঘটনাস্থলে উপস্থিত থাকা বশেমুরবিপ্রবির উপাচার্য ড.একিউএম মাহবুব, প্রক্টর ড. রাজিউর রহমান, সমাজবিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিবুর রহমানসহ অন্যান্য শিক্ষকরাও হামলার শিকার হন।

প্রসঙ্গত, গতকাল বুধবার রাত সাড়ে নয়টার দিকে রাস্তা থেকে ওই ছাত্রীকে তুলে নিয়ে দলবেধে ধর্ষণ করা হয়। এছাড়া ওই শিক্ষার্থীর সাথে থাকা তার সহপাঠীকে মারধর করে অভিযুক্তরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ ঘটনার খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ধর্ষণের শিকার ছাত্রীর সঙ্গে কথা বলেছি। পরে আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেছি।


সর্বশেষ সংবাদ