বুয়েটে নারী শিক্ষার্থীকে যৌন হেনস্থা, তদন্ত কমিটি গঠন

তদন্ত কমিটি
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ১৯ ব্যাচের এক নারী শিক্ষার্থীকে যৌন হেনস্থার অভিযোগে একই ব্যাচের জারিফ হোসাইন ও তার তিন বন্ধুর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অভিযুক্ত ওই চার বন্ধু হলেন জারিফ হোসাইন, সালমান সায়ীদ, জারিফ ইকরাম ও জায়ীদ মনোয়ার চৌধুরী। তারা সকলেই বুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী।

আরও পড়ুন: বুয়েটে চার বন্ধু মিলে নারী শিক্ষার্থীকে যৌন হেনস্থা, যা বলছে প্রশাসন

বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান। তিনি বলেন, ভুক্তভোগী ছাত্রী আমাকে সরাসরি অভিযোগ করেনি। তবে ওই ব্যাচের সিআর আমাকে মেইল করে অভিযোগ দিয়েছে। আমি সেটি প্রিন্ট করে উপাচার্য স্যারকে দিয়েছি। তিনি বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। তদন্ত প্রতিবেদন পাওয়া্র পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, অভিযুক্ত জারিফ হোসাইন ভুক্তভোগী নারী সহপাঠীকে পছন্দ করতেন। তবে ভুক্তভোগীর কাছে অনুরূপ সাড়া না পেয়ে পরবর্তীতে যৌন হয়রানি শুরু করেন। পরবর্তীতে জারিফ ও তার তিন বন্ধু মিলে একটি ম্যাসেন্জার গ্রুপে পরিকল্পনা করে মেয়েটিকে একের পর এক নিজের অর্ধনগ্ন ছবি পাঠাতে থাকে।

এই ঘটনা ওই নারী শিক্ষার্থীর এক সহপাঠী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানালে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এরপর আজ তদন্ত কমিটি গঠনের নির্দেশনা আসে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ