আমাদের আরও ইন্ডাস্ট্রি একাডেমিয়া পার্টনারশিপ বাড়াতে হবে: যবিপ্রবি উপাচার্য

ইন্ডাস্ট্রি
যবিপ্রবি উপাচার্যকে স্মারকলিপি তুলে দিচ্ছেন আয়োজকরা  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, এখন সারা বিশ্বের শিক্ষার মধ্যেই ইন্ডাস্ট্রি অ্যাক্যাডেমিয়া পার্টনারশিপ একটি বড় ব্যাপার। এজন্য আমাদের আরো ইন্ডাস্ট্রি একাডেমিয়া পার্টনারশিপ বাড়াতে হবে। বিশ্ববিদ্যালয়ের আইপিই বিভাগের পক্ষ থেকে ‘জবস ফর ইঞ্জিনিয়ার্স ইন বাংলাদেশ’ শিরোনামে ওয়েবিনারের আয়োজন করায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি এই প্রোগ্রামটি অত্যন্ত ভালো একটি প্রোগ্রাম। শুধু ইঞ্জিনিয়ারিং অনুষদের জন্য নয়, আমাদের সমস্ত শিক্ষার্থীদের জন্য এ ধরনের প্রোগ্রাম দরকার। তাহলে আমাদের ছাত্র-ছাত্রীদের শুধু চাকরির সুযোগ সৃষ্টি হবে তাই নয়, আমরা একই সাথে বুঝতে পারব আমাদের ইন্ডাস্ট্রির কি চাই।

গত ১৪ ও ১৫ নভেম্বর অনুষ্ঠিত ‘জব ফর ইঞ্জিনিয়ার্স ইন বাংলাদেশ’ শিরোনামে ওয়েবিনারটিতে অংশগ্রহন করার জন্য আজ যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের কাছে সম্মাননা স্বারক তুলে দেওয়া হয়। সম্মাননা স্বারক তুলে দেন ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের চেয়ারম্যান ড. এ.এস.এম মুজাহিদুল হক ।

ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. এ.এস.এম মুজাহিদুল হক বলেন, এটা খুবই সুন্দর একটি আয়োজন। আমি ধন্যবাদ জানাচ্ছি আমাদের বিভাগের সহকারী অধ্যাপক ড. সাখাওয়াত হোসেনকে। সর্বপ্রথম আমাদের ইঞ্জিনিয়ারদের জবের জন্য এ ধরনের একটি সেমিনার আয়োজন করার জন্য। আশা করি আগামীতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের জন্য এ ধরনের সেমিনারের আরো আয়োজন করা হবে।

সম্মাননা স্বারক তুলে দেওয়ার সময় অরো উপস্থিত ছিলেন ওয়েবিনারটির আয়োজক যবিপ্রবির ইন্টারন্যাশনাল সার্ভিস সেন্টারের সহকারী পরিচালক ও আইপিই বিভাগের সহকারী অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন,একই বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহফুজুর রহমান,সহকারী অধ্যাপক তহিদুজ্জামান,সহকারী অধ্যাপক সুমন রহমান, লেকচারার আবিদ হোসেন খান ও তাজিম আহমেদ প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ