‘সিলেট হাফ ম্যারাথন’ চ্যাম্পিয়ন যবিপ্রবির আলামিন

চ্যাম্পিয়নের গৌরব অর্জন করেছেন আলামিন
চ্যাম্পিয়নের গৌরব অর্জন করেছেন আলামিন  © টিডিসি ফটো

সিলেটে ‘হাফ ম্যারাথন’-এ চ্যাম্পিয়ন হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী আলামিন হোসেন। সিলেটে অনুষ্ঠিত ‘ব্র্যান্ডসলেন্সার সিলেট হাফ ম্যারাথন ২০২০’ এ পুরুষ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন তিনি।

এ বিভাগে দ্বিতীয় হয়েছেন মাহবুবুর রহমান ও তৃতীয় আশরাফুল আলম। আলামিন হোসেন যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

সিলেটের ক্বীন ব্রিজ থেকে সদর উপজেলার বাইশটিলা হয়ে ইউটার্ন নিয়ে লাক্কাতুরায় ক্রিকেট স্টেডিয়ামের সামনে ২১ কিলোমিটার হাফ ম্যারাথন শেষ হয়। ম্যারাথনে প্রতিযোগীদের সময় সাড়ে ৩ ঘণ্টা থাকলেও মাত্র ১ ঘণ্টা ১৯ মিনিটে দৌড় শেষ করেন আলামিন।

তিনি বলেন, সিলেটে এবারই প্রথম গিয়েছি। তাও আবার এই প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করতে। দৌড়ে আমার জাতীয় পর্যায়ে স্বর্ণ আছে। তবে হাফ ম্যারাথনে আমার এটাই প্রথম অংশগ্রহণ। করোণার কারণে দীর্ঘদিন প্রস্তুতিতে ঘাটতি পড়েছ। বড় পরিসরে প্রতিযোগিতায় অংশ নেয়া কষ্টসাধ্য হত। তাই এই প্রতিযোগিতাকে আমি প্রস্তুতি হিসেবেই নিয়েছি।

এর আগেও একাধিক অর্জন রয়েছে দৌড়বিদ আলামিন হোসেনের। এরমধ্যে বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নে মিনি ম্যারাথন ২০২০ চ্যাম্পিয়ন, বাংলাদেশ ইন্টার ইউনিভার্সিটি স্পোর্টস গেম ২০২০-এ ৫ ও ১০ কিলোমিটারে চ্যাম্পিয়ন, ২০১৫ সালের জাতীয় স্কুল পর্যায়ে ১৫০০ মিটার রানিং এ চ্যাম্পিয়ন, ১০০০ মিটারে রানার্স আপ, দিনাজপুর হাফ ম্যারাথনে ৩ বার রানার্স আপ (২০১৫, ২০১৭, ২০১৯), বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নে মিনি ম্যারাথন ২০১৯ রানার্স আপ।

আলামিন আরোও বলেন, আমার কোচ জাফিরুল স্যারের কাছ থেকে সবসময় শিখছি। আমি আর্ন্তজাতিক পর্যায়ে খেলার স্বপ্ন দেখি। সবার সাপোর্ট পেলে আরো ভালো করবো।

উল্লেখ্য, সিলেটের ইতিহাসে প্রথমবারের মতো অনুষ্ঠিত এ হাফ ও মিনি ম্যারাথনের দুই বিভাগে ৯৩৩ জন দৌড়বিদ অংশ নেন। এর মধ্যে হাফ ম্যারাথনে অংশ নেন চার শতাধিক দৌড়বিদ।

 


সর্বশেষ সংবাদ