ধর্ষকদের বিচার দাবি শাবিতে মানববন্ধন

ধর্ষণের প্রতিবাদ
শাবিপ্রবি শিক্ষার্থীদের মানববন্ধন  © টিডিসি ফটো

সারাদেশে সাম্প্রতিক সময়ের সকল ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষণে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন পরবর্তী কর্মসূচি হিসেবে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে ধর্ষণের প্রতিবাদে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা হাতে ‘নারীদের নিরাপত্তা কোথায়?’, ‘ধর্ষক ও যৌন-নিপীড়কদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে’, ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ করুন’, ‘অপরাধীদের প্রশ্রয় দেয়া বন্ধ করুন’, ‘বিচারহীনতার সংস্কৃতি পাল্টাও’ ইত্যাদি লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড দেখা গেছে।

মানববন্ধন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ শাহিন মিয়া, গণিত বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‌‌গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজের আবাসিক হলে একটি সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। গত কয়েকদিনে সারাদেশে অনেকগুলো ধর্ষণ ও নিপীড়নের ঘটনা ঘটেছে। দেশে দিনদিন ধর্ষণের মাত্রা বেড়েই চলছে। এসময় তারা ধর্ষকদেরকে সর্বোচ্চ শাস্তি দেওয়ার মাধ্যমে দেশে সকলের নিরাপত্তা নিশ্চিতে আহবান জানিয়েছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ