শিক্ষার্থীদের বাড়িভাড়া মওকুফ করতে বলেছে যবিপ্রবি

  © ফাইল ফটো

করোনাভাইরাস পরিস্থিতিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এবং যশোরের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে বাসা/বাড়ির মালিকদেরকে মেস/সিট ভাড়া মওকুফের আহ্বান জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের আন্দোলনের ফসল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। দীর্ঘ পথ পরিক্রমায় এ প্রতিষ্ঠানটি বাংলাদেশের অন্যতম বিদ্যাপীঠে রূপান্তর লাভ করেছে। এখানে দেশের সকল জেলার প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থী অধ্যায়নরত আছেন। এছাড়া সরকারি এম এম কলেজ, সরকারি সিটি কলেজ, সরকারি মহিলা কলেজসহ যশোরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী অধ্যায়নরত আছেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বাসা/বাড়ির মালিকদের প্রতি মেস/সিট ভাড়া মওকুফের এ আহবান করা হয়েছে।

তিনি জানান, এ বিষয়ে উদ্যোগ গ্রহণের জন্য যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারসহ স্থানীয় জনপ্রতিনিধিদের চিঠি দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ