ক্লাস করতে এসে তোপের মুখে যবিপ্রবি ছাত্রলীগ কর্মী 

ছাত্রলীগ কর্মী রাকিব হাসান
ছাত্রলীগ কর্মী রাকিব হাসান  © টিডিসি ফটো

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মারধরের সাথে সম্পৃক্ত থাকায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এক ছাত্রলীগ কর্মীকে মারধর করে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

জানা গেছে, ওই শিক্ষার্থীর নাম মো. রাকিব হাসান। তিনি বিশ্ববিদ্যালয়টির ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বুধবার (২৩ অক্টোবর) দুপুর সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটি চায়ের দোকানে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানকে অবস্থান করতে দেখে ক্ষুব্ধ হয়ে তাকে মারধর করেন সাধারণ শিক্ষার্থীরা। এক পর্যায়ে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন যবিপ্রবি প্রক্টর মো. আমজাদ হোসেন, ড. ইঞ্জ এবং ওই ছাত্রলীগ কর্মীকে শিক্ষার্থীদের সহায়তায় ইজিবাইকে করে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়।

এ বিষয়ে যবিপ্রবি প্রক্টর ড. মো. আমজাদ হোসেন বলেন, মারধরের ঘটনা শুনে আমি ঘটনাস্থলে যাই। জানতে পারি জুলাই মাসে সামিউল আজিম নামে এক শিক্ষার্থী কোটা আন্দোলনে অংশগ্রহণ করায় হলে মারধরকারীদের সাথে ছাত্রলীগ কর্মী রাকিব হাসানও ছিলেন। 

তিনি আরও বলেন, মারধরের এক পর্যায়ে উপস্থিত কয়েকজন শিক্ষার্থীর সহযোগিতায় ছাত্রলীগ কর্মী রাকিব হাসানকে তার বাড়ি চৌগাছার উদ্দেশ্যে একটি ইজিবাইক উঠিয়ে দেয় হয়। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো পক্ষ কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। 

উল্লেখ্য, গত ১৫ জুলাই রাতে কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত থাকায় যবিপ্রবি শহীদ মসীয়ূর রহমান হলের আবাসিক শিক্ষার্থীদের মারধরের সাথে সরাসরি সম্পৃক্ত ছিলেন ছাত্রলীগ কর্মী রাকিব হাসান।


সর্বশেষ সংবাদ