প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে অনশনকারী শিক্ষকদের ফের আবেদন

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে অনশনকারী শিক্ষকদের ফের আবেদন
মঙ্গলবার আমারণ অনশনে শিক্ষক-কর্মচারীরা

এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আন্দোলন এক মাস পেরোলো।  ১০ জুন থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাব এলাকায় লাগাতার অবস্থান নেন তারা।

বেঁধে দেওয়া সময়ের মধ্যে সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট সিদ্ধান্ত না আসায় ২৫ জুন থেকে তারা লাগাতার আমরণ অনশন শুরু করছেন। মঙ্গলবার অনশনের ১৬ দিন অতিবাহিত করছেন তারা আর আন্দোলনের ৩১তম দিন অতিবাহিত করছেন।  নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের ব্যানারে তারা কর্মসূচি পালন করছেন।

এদিকে, মঙ্গলবার সকালে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে তার কার্যালয়ে গিয়ে ফের আবেদন করেন।  প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হামিদ, প্রচার সম্পাদক মোঃ ফিরোজ আহম্মেদ।

এসময় তাদের আবেদন পত্র গ্রহণ করেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার।  তিনি প্রধানমন্ত্রীর প্রতি শিক্ষকদের আস্থা রাখতে বলেন।  আবেদন পত্রের সাথে সংগঠনের পক্ষে এমপিওভুক্তির বিকল্প প্রস্তাবও ছিল।  

এদিকে, মঙ্গলবার আমরণ অনশনে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম রনি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।  তিনি শিক্ষামন্ত্রীকে শিক্ষকদের ন্যায্য দাবি, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ি স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কার্যক্রম গ্রহণ করে শিক্ষকদের প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার পরিবেশ সৃষ্টির আহ্বান জানান।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ