ইউনেস্কোর লাইভ সংলাপ আজ, অংশ নেবেন শিক্ষামন্ত্রী

করোনা
অনলাইন লাইভ সংলাপ  © সংগৃহীত

বৈশ্বিক শিক্ষায় নেতৃত্বদানকারী তিনজন নেতার অন্যতম হিসাবে ইউনেস্কো মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব এডুকেশন ফর পিস এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট এর এক অনলাইন লাইভ সংলাপে অংশগ্রহণ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। কোভিড-১৯ পরবর্তী শিক্ষাব্যবস্থা পুননির্মাণ নিয়ে আজ সোমবার (১০ মে) এই সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সংলাপটি আজ বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হবে। সংলাপটি শিক্ষা মন্ত্রণালয়ের ফেসবুক পেজে এবং UNESCO MGIEP এর পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

‘TAGe-Talking Across Generation’ শীর্ষক এই অনলাইন লাইভ সংলাপে শিক্ষামন্ত্রী ছাড়াও বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী এবং তরুণদের মধ্য থেকে একজন অংশগ্রহণ করবেন।

জানা গেছে, কোভিড-১৯ পরবর্তী শিক্ষাব্যবস্থা পুননির্মাণ নিয়ে একটি অনলাইন লাইভ সংলাপের সিরিজ আয়োজন করে ইউনেস্কো মহাত্মা গান্ধী ইন্সটিটিউট অব এডুকেশন ফর পিস এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট। গত ১৪ এপ্রিল থেকে আজ পর্যন্ত সিরিজের তৃতীয় পর্ব আয়োজনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, সিরিজের তৃতীয় পর্বের শেষ দিন আজ শিক্ষা এবং পরিবেশ শীর্ষক সিরিজের এই পর্বে ডা. দীপু মনি ছাড়াও মেক্সিকান বংশদূত লেখিকা এলিসা গুয়েরা ও সুইডেন ভিত্তিক একটি এনজিও কর্মকর্তা কাজসা ওভারগার্ড এ অনলাইন লাইভ সংলাপে অংশগ্রহণ করবেন।

সংলাপে শিক্ষাব্যবস্থা, সামাজিক প্রেক্ষাপট (সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক), পরিবেশ (জলবায়ু পরিবর্তন, জীববৈচিত্র্য এবং আন্তর্জাতিক) এবং সমসাময়িক বিভিন্ন বিষয়ে গঠনমূলক আলোচনা করবেন আলোচকরা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ