শিক্ষা ও প্রাথমিকের সচিব পরিবর্তন হতে পারে

সোলেমান খান এবং ফরিদ আহমেদ
সোলেমান খান এবং ফরিদ আহমেদ  © ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেমান খান এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদকে অন্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হতে পারে। সচিবদের দপ্তরে রদবদলের প্রক্রিয়া ইতোমধ্যে শুরু করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

দপ্তর বদল হতে যাওয়া সচিবদের তালিকায় আরও রয়েছেন, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোলসহ বেশ কয়েকজন।

এর আগে গত বছর এপ্রিলে অতিরিক্ত সচিব ও ১ নভেম্বর উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়। এবার ১৮তম ব্যাচের বড় একটি অংশসহ বাদ পড়া (লেফট আউট) সপ্তম ব্যাচ থেকে ১৭তম ব্যাচ, অন্য ক্যাডারসহ আগে পদোন্নতিবঞ্চিত শতাধিক কর্মকর্তার সব তথ্য যাচাই করেছে সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি)। 

এ বিষয়ে সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান গণমাধ্যমকে বলেন, নতুন সরকার দায়িত্ব নেওয়ার পর কিছু রদবদল হতেই পারে। এটি নতুন কিছু নয়। সচিব পদে কেউ পদোন্নতি পাওয়ার যোগ্য হলে তাদের তা দিতে হবে। তারা দেশের জন্য কাজ করেন, সুতরাং তাদের সময়মতো পদোন্নতি প্রয়োজন।


সর্বশেষ সংবাদ