পুলিশের হাতের কবজি বিচ্ছিন্ন করে পালাল আসামি

আহত জনি খান
আহত জনি খান  © সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়ায় আসামির দায়ের কোপে জনি খান নামে এক পুলিশ সদস্যের হাত বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় আরও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে আসামি কবির আহম্মদ পালিয়ে গেছেন।

রবিবার (১৫ মে) সকাল ১০টায় উপজেলার পদুয়া ইউনিয়নের ৯ নম্বর লালারখিল ওয়ার্ডে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) মো. শিবলী নোমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শিবলী নোমান বলেন, গত ২৪ মার্চ লালারখিল গ্রামে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় একটি মামলা হয়েছিল। সেই মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন কবির। সকালে কবিরকে গ্রেপ্তার করতে তার বাড়িতে অভিযানে যায় লোহাগাড়া থানা পুলিশের একটি দল।

আরও পড়ুন: এএসপি হননি সেই পুলিশ কনস্টেবল, পুরোটাই মিথ্যা গল্প

তিনি আরও বলেন, এসময় বাড়িতে প্রবেশ করে কবিরকে ধরতে গেলেই কবির কনস্টেবল জনি খানের বাম হাতে ধারাল দা দিয়ে কোপ মারে। এতে জনির বাম হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় শাহাদাত হোসেন নামে আরও এক কনস্টেবল আহত হয়েছেন।

জানা গেছে, পদুয়া ইউনিয়নের লালারখিল এলাকার মৃত আলী হোসেনের পুত্র একাধিক মামলার আসামি ছিল কবির আহম্মদ। তাকে গ্রেফতার করতে লোহাগাড়া থানার এস আই ভক্ত চন্দ্র দত্ত, এ এস আই মজিবুর রহমান, কনস্টেবল জনি খান ও শাহাদাত হোসেন পুলিশ পিকআপযোগে অভিযান চালায়। এসময় কবির আহম্মদ গ্রেফতার এড়াতে ধারালো দা দিয়ে পুলিশ সদস্যের হাতে আঘাত করে পালিয়ে যায়।

জনির চিকিৎসা চলছে জানিয়ে শিবলী বলেন, ঘটনার পর জনিকে প্রথমে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। 


x