সাংবাদিক পেটাচ্ছেন ব্যবসায়ীরা, অ্যাম্বুলেন্স ভাংচুর

নিউমার্কেট রণক্ষেত্র
নিউমার্কেট রণক্ষেত্র  © টিডিসি ফটো

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ চলছে নিউমার্কেটের ব্যবসায়ীদের। গতকাল রাত ১২টায় সংঘর্ষের সূত্রপাত হলেও সকাল থেকে ফের সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। এদিকে সংঘর্ষের খবর সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ব্যবসায়ীরা পেটাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এখন পর্যন্ত তাদের হামলায় তিনজন সাংবাদিক ও ক্যামরাপারসন আহত হয়েছেন।

ব্যবসায়ীদের দাবি, সংঘর্ষের ঘটনায় সাংবাদিকরা সত্য তথ্য প্রকাশ করছেন না। তারা ছাত্রদের পক্ষে কথা বলছেন।

এদিকে সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের ৩৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের কলেজের ভেতরে রেড ক্রিসেন্ট কার্যালয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

আরও পড়ুন- নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজের ৩৫ শিক্ষার্থী আহত

গতকাল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ব্যবসায়ীরা। শিক্ষার্থীর দাবি, এদিন রাতে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সেখানে যান ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ব্যবসায়ীদের দাবি, ‘ঢাকা কলেজের কয়েকজন ছাত্র রাতে একটি ফাস্টফুডের দোকানে খাবার খান। তবে টাকা না দিয়েই তারা চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে তর্কাতর্কি হয় দোকানের লোকজনের। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা দোকান ভাঙচুর করেন। পরে ব্যবসায়ীরা একসঙ্গে বের হন বলে দাবি তাদের।

সংঘর্ষের পর গতকাল রাতেই কলেজের সব ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। প্রথম দিনের সংঘর্ষে পুলিশের সরব উপস্থিতি দেখা গেলেও আজকে পুলিশকে নীরব ভূমিকায় থাকতে দেখা গেছে।

সংঘর্ষ চলার সময়ে নীলক্ষেত মোড়ে একটি অ্যাম্বুলেন্স ভাংচুর করেছে ব্যবসায়ীরা। তবে অ্যাম্বুলেন্সটিতে কোনো রোগী ছিলো।


সর্বশেষ সংবাদ