মারা যাওয়ার দুই বছর পর ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

ক্যান্সারে মারা যাওয়া ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম
ক্যান্সারে মারা যাওয়া ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম  © ফাইল ছবি

জামালপুরে ২০২২ সালে ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছেন ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম। এর দু’বছর পর তার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি আগে পৌর ছাত্রলীগের সহসম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। গত মঙ্গলবার জামালপুর থানায় শহরের ফুলবাড়িয়া দড়িপাড়া এলাকার হায়দার আলী মামলাটি করেন।

শফিকুল পৌর শহরের পালপাড়ার মৃত নুরুল মেম্বারের ছেলে। মামলায় তিনিসহ পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানুসহ ৮৩ জনকে আসামি করা হয়েছে। ১৬০ জন অজ্ঞাত আসামি। মৃত্যু সনদ অনুযায়ী, ২০২২ সালের ২০ সেপ্টেম্বর শফিকুল ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শফিকুলের ছোট ভাই রফিকুল জানান, বড় ভাই পৌর ছাত্রলীগের সহসম্পাদক ছিলেন। তারপর রাজনীতিতে সক্রিয় ছিলেন না। দুই বছর আগে ক্যান্সারে তিনি মারা গেছেন। একমাত্র মেয়ে নিয়ে ভাবী সংসার করছে। প্রতিবেশীরাও তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

আরো পড়ুন: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘শহীদি মার্চ’ আজ

মামলায় বাদী হায়দার আলী ও তার দুই সহযোগীকে অভিযুক্তরা গুলি ছুঁড়ে হুমকি দেওয়ার অভিযোগ করেছেন। মারধর করে ৩৮ হাজার টাকা ও স্বর্ণের চেইন ছিনতাই করে হত্যার হুমকি দেয় বলে অভিযোগে বলা হয়েছে।তিনি গণমাধ্যমকে বলেন, সব কিছু মামলাতে লেখা রয়েছে। তিনি এ ব্যাপার পরে কথা বলবেন।

এ বিষয়ে জামালপুর থানার ওসি মহব্বত কবির বলেন, মামলার বাদী বিষয়টি নিয়ে ভালো বলতে পারবেন। মৃত মানুষের বিরুদ্ধে মামলা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ