রাজশাহীতে শিবিরের ‘মিজু গ্যাং’ বাহিনীর ১১ সদস্য গ্রেপ্তার

মিজু গ্যাংয়ের গ্রেপ্তারকৃত ১১ জন
মিজু গ্যাংয়ের গ্রেপ্তারকৃত ১১ জন  © টিডিসি ফটো

রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে 'মিজু গ্যাং' এর মূলহোতাসহ ১১ জন গ্রেপ্তার করেছে র‍্যাবের সদস্যরা। তারা সবাই জামাত-শিবিরের বিভিন্ন পদধারী নেতা কর্মী বলে জানিয়েছেন র‍্যাব। মঙ্গলবার (১৫ মে) র‍্যাব-৫ এর সদর দপ্তরে প্রেস ব্রিফিং এ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে র‍্যাব-৫ এর রাজশাহীর সিপিএসসি ক্যাম্পের একটি দল নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। 

তাদের কাছ থেকে ১৮টি ধারালো হাসুয়া,৭টি ধারালো তলোয়ার, দুটি চাকু, তিনটি কাটার হাতল, একটি চাইনিজ কুড়াল, একটি খেলনা পিস্তল, হ্যান্ড গ্রেনেড হিসেবে ব্যবহৃত সিমেন্ট দিয়ে বানানো ৫৩টি ছোট ছোট ব্লক ও তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন– বাহিনীর প্রধান নগরীর খোঁজাপুর এলাকার মিজানুর রহমান (৩০), একই এলাকার মো. বকুল (৩৮), ডাঁসমারী পূর্বপাড়া এলাকার ঈমান (২৪), ধরমপুর পূর্বপাড়ার মো. শাকিব (২৫), মো. রবিন (২০), মো. রাব্বি (২৪), মো. অনিক (২১), ধরমপুরের ইয়ামিন আলী (২৮), মো. আমান (২২) এবং চারঘাট উপজেলার শিমুলিয়া গ্রামের বিপ্লব আলী (২২)। একজন অপ্রাপ্তবয়স্ক।

এলাকায় আধিপত্য বিস্তারের জন্য আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দিয়ে আসছে। টেন্ডারবাজি ও সরকারি কাজে বাধাদান, সংঘবদ্ধভাবে মেয়েদের উত্ত্যক্ত করা, মাদক সেবনসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি চৌকস অপারেশন টিম অভিযান পরিচালনা করে রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন ধরমপুর পূর্বপাড়া সাকিনাস্থ পলাতক আসামি রমজান (৩০) এর হাফ বিল্ডিং ব্যক্তিগত ক্লাব ঘর হতে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের মূলহোতাসহ ১১ জনকে গ্রেফতার করে।

র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস জানান, অভিযানে গ্রেপ্তার বাহিনীর প্রধান মিজানুর রহমান মহানগর ছাত্রশিবিরের আইন বিষয়ক সম্পাদক। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। অভিযানের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও শিবিরকর্মী রমজান আলী পালিয়ে গেছেন। 

এই মিজু বাহিনী মহানগর ছাত্রশিবিরের সভাপতি আহমেদ আব্দুল্লাহ ও সেক্রেটারি রোহান কবিরের নির্দেশনায় পরিচালিত হতো। প্রায় একমাস ধরে গ্যাংয়ের সদস্যদের গতিবিধি নজরে রেখেছিল র‍্যাব। সবশেষ এই মিজু গ্যাং একটি ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। দ্রুত অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। 

এছাড়াও রাজশাহী বাগমারার চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি শরিফকে ফরিদপুর থেকে গ্রেফতার, মহানগরীর রাজপাড়া থানাধীন বহরমপুর এলাকা হতে অপহৃত এক ভুক্তভোগীকে উদ্ধার ও অপহরণকারী দুইজন আসামিকে গ্রেপ্তার, রাজশাহীর চারঘাট থেকে ৩০৬ বোতল ফেন্সিডিলসহ মাদকব্যবসায়ী তামিমকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫।


সর্বশেষ সংবাদ