দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ল বিদ্যালয়

আগুনে পুড়ে যাওয়া বিদ্যালয়ের বেঞ্চ
আগুনে পুড়ে যাওয়া বিদ্যালয়ের বেঞ্চ  © সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরের গিলাশ্বর মরহুম আ. জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে শ্রেণিকক্ষের বেঞ্চ, বৈদ্যুতিক পাখা ও টিনের বেড়া পুড়ে গেছে। রোববার (১৯ নভেম্বর) ভোরে বিদ্যালয়ের টিনশেড ভবনে আগুন দেয় দুর্বৃত্তরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদুল করিম বলেন, বিদ্যালয়ের মূল ভবনের পাশে টিনশেড শ্রেণিকক্ষটি নির্মাণ করে পাঠদান করা হচ্ছিল। স্থানীয়রা জানিয়েছেন, ভোরে কয়েকটি সিএনজিচালিত অটোরিকশায় কয়েকজন যুবক আসে। তারা জানালা ভেঙে আগুন দিয়ে মিছিল করে চলে যায়।

আগুনে বৈদ্যুতিক পাখা ও সরঞ্জাম, বেঞ্চ, সিলিংসহ টিনের বেড়া ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান প্রধান শিক্ষক। সহকারী শিক্ষক আব্দুল কাদির বলেন, শ্রেণিকক্ষে দ্বিতীয় শ্রেণির ৩২ জন ও পঞ্চম শ্রেণির ৩৫ জন শিক্ষার্থীর পাঠদান চলে।

আরো পড়ুন: ঢাবির ডাকসু ও রেজিস্ট্রার ভবনের ফটকে ছাত্রদলের তালা

ঘটনার পর বিদ্যালয় পরিদর্শন করেছেন শ্রীপুরের ইউএনও মো. তরিকুল ইসলাম, জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন ও শ্রীপুর থানার ওসি এএফএম নাসিম। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা নাসরিন বলেন, দ্রুত সংস্কার করে শ্রেণিকক্ষ পাঠদানের উপযোগী করে তোলা হবে।

ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, আগুন দেওয়ার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।


সর্বশেষ সংবাদ