মঙ্গল শোভাযাত্রায় হামলার চিরকুট দুষ্টু লোকের কাজ: ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক
ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক  © সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, মঙ্গল শোভাযাত্রা বন্ধে আসা উড়ো চিরকুটটি উঙ্গি নয়, বরং কোনো দুষ্ট লোক করেছে। পহেলা বৈশাখে নিরাপত্তা নিশ্চিত করণে ডিএমপির পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে ঢাকা মহানগরীতেই নিরাপত্তায় দুই হাজার ৭০০ পুলিশ মোতায়েন করা হবে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রমনার বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, টিএসসি, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান ও রমনাসহ যেসব এলাকায় অনুষ্ঠান হবে, সেসব এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে চেকপোস্ট ও অবজারভেশন পোস্টসহ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবার পয়লা বৈশাখে জঙ্গি হামলার কোনো তথ্য নেই। মঙ্গল শোভাযাত্রা বন্ধে উড়ো চিরকুটটি ‘দাজ্জাল বাহিনী’ নামে পাঠানো হয়েছে। এ নামে কোনও সংগঠন নেই। এটা কোনো দুষ্টু লোক করেছে। নিরাপত্তা হুমকি দেখার কিছু নেই।

ডিএমপি কমিশনার জানান, শুক্রবার ভোর ৬টা থেকে রমনার বটমূলে পহেলা বৈশাখের অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানে ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না। বিকেল ৪টার মধ্যে রমনা পার্ক খালি করতে হবে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ