ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ প্রশ্নপত্র ফাঁসচক্রের সদস্য গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © সংগৃহীত

রাজশাহীতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার যশোরের বেনাপোল স্থলবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার যুবকের নাম নয়ন ইসলাম (২৫)। তিনি রাজশাহীর বাগমারা থানার অচিনঘাট এলাকার আজগর হোসেন মন্ডলের ছেলে। গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন পরীক্ষার প্রবেশপত্র, রেজিষ্ট্রেশন কার্ড, জীবন বৃত্তান্ত উদ্ধার করা হয়।

বুধবার (৮ মার্চ) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাজশাহী মহানগর পুলিশ কমিশনার বিজয় বসাক।

সংবাদ সম্মেলনে বলা হয়, নয়ন ও তার সহযোগী পলাতক আসামি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলর বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সনেট এবং আরো অজ্ঞাতনামা ৩/৪ জন সহযোগী পরস্পর যোগসাজসে বিভিন্ন কোচিং সেন্টারের সঙ্গে যোগাযোগ করে। বিভিন্ন চাকরিপ্রার্থী ও বিভিন্ন মেডিকেল কলেজ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু প্রার্থীদের সঙ্গে মোবাইল ফোনের বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে যোগাযোগ করে। এরপর তাদের চাকরি দেওয়ার কথা বলে এবং মেডিকেল কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি করার প্রলোভন দেখিয়ে ডিজাটাল ডিভাইস (মোবাইল ফোন) ব্যাবহার করে মোবাইল ফিন্যান্স (বিকাশ, রকেট, নগদ) অ্যাকাউন্ট এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ডিজিটাল প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।

এসব অভিযোগের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ প্রতারক চক্রের মূল হোতাদের নাম ঠিকানা সংগ্রহ করে আসামি নয়নসহ অন্যান্য সদস্যরা যাতে বিদেশে পালিয়ে যেতে না পারে সেজন্য গত ২৬ ফেব্রুয়ারি বিমানবন্দর ও স্থলবন্দরসমূহে বিশেষ পত্র প্রেরণ করেন। কিন্তু আসামি নয়নের পূর্বেই ভারতে পালিয়ে যায়। পরবর্তীতে নয়ন গত সোমবার বিকেলে যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বেনাপোল ইমিগেশন পুলিশ তাঁকে আটক করে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে।


সর্বশেষ সংবাদ