প্রশ্নফাঁসে জড়িত আরও তিন শিক্ষক গ্রেপ্তার

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আরও তিন শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে গ্রেফতার করা হয় তাদের। এ ঘটনায় এখন পর্যন্ত ভুরুঙ্গামারী নেহালউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রসচিবসহ মোট ছয়জনকে গ্রেফতার করা হলো।

এর আগে গ্রেফতার শিক্ষকেরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব লুৎফর রহমান, ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক রাসেল আহমেদ ও ইসলাম শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক জোবায়ের ইসলাম।

এর আগে কেন্দ্র সচিব মো. লুৎফর রহমানের কক্ষ থেকে অনুষ্ঠিত না হওয়া ছয়টি বিষয়ের পরীক্ষার প্রশ্নের প্যাকেট জব্দ করা হয়েছে। সেগুলোর একটি প্যাকেট ছাড়া সব প্যাকেটের মুখ খোলা ছিলো। মঙ্গলবার দুপুরে ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষ থেকে প্রশাসনের কর্মকর্তারা প্রশ্নপত্রগুলো উদ্ধার করেন।

আরো পড়ুন: প্রধান শিক্ষকের কক্ষেই পাওয়া যায় ছয় বিষয়ের প্রশ্ন

রাতে এ ব্যাপারে ভুরুঙ্গামারী থানায় মামলা করা হয়। রাতেই গ্রেপ্তার করা হয় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমান, ইংরেজির শিক্ষক আমিনুর রহমান রাসেল এবং চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত শিক্ষক জুবায়ের হোসাইনকে। এরপর বুধবার সকালে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইমলাম চারটি পরীক্ষা স্থগিতের নির্দেশের তথ্য জানান।


সর্বশেষ সংবাদ