পুলিশের এসআই নিয়োগের ভাইভা শুরু আজ

পুলিশের এসআই নিয়োগের ভাইভা শুরু আজ
পুলিশের এসআই নিয়োগের ভাইভা শুরু আজ  © সংগৃহীত

বহিরাগত ক্যাডেট উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র) নিয়োগের বুদ্ধিমত্তা ও ভাইভা পরীক্ষা আজ সোমবার (৯ মে) থেকে শুরু হচ্ছে। পুলিশ সদরদপ্তরে ধাপে ধাপে এক মাস চলবে এ পরীক্ষা। শেষ হবে আগামী ৯ জুন শেষ। পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. কামরুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কামরুজ্জামান জানান, বাংলাদেশ পুলিশের ২০২১ সালের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে লিখিত ও কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৫৫০ জন প্রার্থীর বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৯ মে শুরু ও ৯ জুন শেষ হবে।

ঘোষিত তারিখ অনুযায়ী যেসব পরীক্ষার্থীকে রোল নম্বর দেওয়া হয়েছে কেবল তাঁরাই পরীক্ষা দিতে আসবেন। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। ভাইভা পরীক্ষার সময় পরীক্ষার প্রবেশপত্র, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব, জাতীয় পরিচয়পত্রসহ অন্যান্য সকল সনদের মূলকপি সঙ্গে যা আনতে হবে।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা অথবা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স প্রমার্জনের ক্ষেত্রে প্রমাণস্বরূপ বীর মুক্তিযোদ্ধার নাম লাল মুক্তিবার্তায় থাকলে লাল মুক্তিবার্তা, বীর মুক্তিযোদ্ধার নাম ভারতীয় তালিকায় থাকলে ভারতীয় তালিকা, বীর মুক্তিযোদ্ধার নামে জারিকৃত গেজেটের মূলকপি এবং পরীক্ষার্থী বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে প্রত্যয়ন ও মুক্তিযোদ্ধার জন্ম নিবন্ধন সনদের মূলকপিসহ নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী অন্যান্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।

আরও পড়ুন: পুলিশ ক্যাডারে প্রথম হওয়া সাকলায়নের জীবন সফলতায় ভরা

পরীক্ষার্থীদের তালিকা- ৯ মে সকাল ৯টায় রোল নম্বর ১১০১০০০০২ থেকে ১১০১০০৩৬২, বেলা ২টায় ১১০১০০৩৭১ থেকে ১১০১০০৫১৩, ১০ মে সকাল ৯টায় ১১০১০০৫১৫ থেকে ১১০১০০৯০৪, বেলা ২টায় ১১০১০০৯০৬ থেকে ১১০১০১১৩৯, ১১ মে সকাল ৯টায় ১১০১০১১৪১ থেকে ১১০১০১৫০০, বেলা ২টায় ১১০১০১৫২৭ থেকে ১১০১০১৬৯২, ১২ মে সকাল ৯টায় ১১০১০১৬৯৫ থেকে ১১০১০২০৮৭, বেলা ২টায় ১১০১০২০৯৯ থেকে ১২০১০০১৯৬, ১৬ মে সকাল ৯টায় ১২০১০০২০২ থেকে ১২০১০০৫২২, বেলা ২টায় ১২০১০০৫৩৯ থেকে ১২০১০০৭৫৮।

১৭ মে সকাল ৯টায় ১২০১০০৭৬৫ থেকে ১২০১০১০৬৭, বেলা ২টায় ১২০১০১০৭৭ থেকে ১২০১০১২৬২, ১৮ মে সকাল ৯টায় ১২০১০১২৬৪ থেকে ১২০১০১৬০৪, বেলা ২টায় ১২০১০১৬০৮ থেকে ১২০১০১৮৩৮, ১৯ মে সকাল ৯টায় ১২০১০১৮৪৮ থেকে ১২০১০২২৫১, বেলা ২টায় ১৩০১০০০০২ থেকে ১৩০১০০১৬৯, ২১ মে সকাল ৯টায় ১৩০১০০১৮৩ থেকে ১৩০১০০৩৭৮, বেলা ২টায় ১৩০১০০৩৮১ থেকে ১৩০১০০৫০৫, ২২ মে সকাল ৯টায় ১৩০১০০৫০৭ থেকে ১৩০১০০৭৩১, বেলা ২টায় ১৩০১০০৭৩৫ থেকে ১৩০১০০৮৭২।

২৩ মে সকাল ৯টায় ১৩০১০০৮৭৩ থেকে ১৩০১০১০৮৯, বেলা ২টায় ১৩০১০১০৯৪ থেকে ১৩০১০১২৬১, ২৪ মে সকাল ৯টায় ১৩০১০১২৬৬ থেকে ১৩০১০১৫২৮, বেলা ২টায় ১৩০১০১৫৩১ থেকে ১৩০১০১৭৭২, ২৫ মে সকাল ৯টায় ১৩০১০১৭৭৭ থেকে ১৪০১০০১৩৭, বেলা ২টায় ১৪০১০০১৪২ থেকে ১৪০১০০৩৭০, ২৬ মে সকাল ৯টায় ১৪০১০০৩৭২ থেকে ১৪০১০০৭৯৫, বেলা ২টায় ১৪০১০০৮০৩ থেকে ১৪০১০১০২৬, ২৮ মে সকাল ৯টায় ১৫০১০০০১৬ থেকে ১৫০১০০৩২৯, বেলা ২টায় ১৫০১০০৩৩০ থেকে ১৫০১০০৫৪২।

২৯ মে সকাল ৯টায় ১৫০১০০৫৪৫ থেকে ১৫০১০০৯০২, বেলা ২টায় ১৫০১০০৯০৩ থেকে ১৫০১০১০৯৫, ৩০ মে সকাল ৯টায় ১৫০১০১১০৫ থেকে ১৬০১০০১৪০, বেলা ২টায় ১৬০১০০১৫২ থেকে ১৬০১০০৩৭৭, ৩১ মে সকাল ৯টায় ১৬০১০০৩৭৮ থেকে ১৬০১০০৭০৪, বেলা ২টায় ১৬০১০০৭০৫ থেকে ১৬০১০০৮৭৯, ০১ জুন সকাল ৯টায় ১৬০১০০৮৮৫ থেকে ১৬০১০১২৮৯, বেলা ২টায় ১৬০১০১২৯৫ থেকে ১৬০১০১৫৬৬, ০২ জুন সকাল ৯টায় ১৬০১০১৫৭১ থেকে ১৬০১০১৯৮১, বেলা ২টায় ১৬০১০১৯৯০ থেকে ১৬০১০২২৩০,০৪ জুন সকাল ৯টায় ১৬০১০২২৩৬ থেকে ১৬০১০২৫৬৭, বেলা ২টায় ১৬০১০২৫৭৯ থেকে ১৭০১০০০৩৩।

০৫ জুন সকাল ৯টায় ১৭০১০০০৪৮ থেকে ১৭০১০০৪৪৭, বেলা ২টায় ১৮০১০০০০১ থেকে ১৮০১০০২৯২, ০৬ জুন সকাল ৯টায় ১৮০১০০২৯৯ থেকে ১৮০১০০৬০১, বেলা ২টায় ১৮০১০০৬০৪ থেকে ১৮০১০০৮৮৩, ০৭ জুন সকাল ৯টায় ১৮০১০০৮৯৬ থেকে ১৮০১০১২৬৬, বেলা ২টায় ১৮০১০১২৭০ থেকে ১৮০১০১৫৩৭,  ০৮ জুন সকাল ৯টায় ১৮০১০১৫৭৩ থেকে ১৮০১০১৯৫৮, বেলা ২টায় ১৮০১০১৯৬১ থেকে ১৮০১০২১১৯, ০৯ জুন সকাল ৯টায় ২১০১০০০১৯ থেকে ২৬০১০০০১৪ এবং বেলা ২টায় ২৬০১০০০১৬ থেকে ২৮০১০০০৫৬।


x