শাবিপ্রবিতে যাবেন না শিক্ষামন্ত্রী

শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী
শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট সমাধানে আন্দোলনরত শিক্ষার্থীরা যখন চাইবেন, শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে প্রতিনিধি দল তখনই শাবিপ্রবিতে আলোচনার জন্য যাবে। তবে ব্যক্তিগত কারণে শাবিপ্রবিতে নিজে যেতে পারছেন না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শনিবার (২২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: বেরোবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ, চলবে অনলাইনে

শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা সবাই সমাধান চাই। তার জন্য আমাদের আলোচনায় বসা প্রয়োজন। আলোচনা সভায় বসার জন্য শিক্ষার্থীদের জন্য সবসময় দ্বার খোলা রয়েছে। তারা যখন চাইবে, তখনই আলোচনা হবে। আমি ব্যক্তিগতভাবে পারিবারিক কাজের কারণে যেতে পারছি না। তবে প্রয়োজন হলে আমাদের প্রতিনিধি দল সেখানে যেতে পারে।

তিনি বলেন, আমরা অনশনরত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিচ্ছি, আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা যখনই বসতে চায়, তখনই যাবে প্রতিনিধি দল।

আরও পড়ুন: সভা হয়েছে, ৩৪ ভিসির পদত্যাগের সিদ্ধান্ত হয়নি

শিক্ষামন্ত্রী বলেন, যারা আন্দোলন করছে, সেই শিক্ষার্থীদের সঙ্গে আমাদের রাজনৈতিক প্রতিনিধি দলের মাধ্যমে আমি কথা বলেছিলাম। তখন বলেছি, আলোচনার মাধ্যমে সব সমাধান করা যায়। তারা বলল আমরা আজকেই আসতে চাই। আমরা এক ঘণ্টা মধ্যে জানাচ্ছি, কারা কারা আসছি। কিন্তু তারা পরে জানিয়েছে, অনশনরত বন্ধুদের রেখে তারা আসতে চায় না।

আরও পড়ুন: সুযোগ মতো সেশনজট দূর করে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ্, ইউজিসি সদস্য অধ্যাপক ড. আলমগীর এবং বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ