ভাড়া নিয়ে বিতর্ক, বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা

ভাড়া নিয়ে তর্কাতর্কির মধ্যে এক ব্যক্তিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে।
ভাড়া নিয়ে তর্কাতর্কির মধ্যে এক ব্যক্তিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে।  © সংগৃহীত

রাজধানীর ওয়ারীতে বাস ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে এক ব্যক্তিকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। নিহতের নাম ইরফান হোসেন। তিনি মৃত আলমগীর হোসেনের ছেলে। বিবাহিত ইরফান স্ত্রী ও এক কণ্যা সন্তান নিয়ে ডেমরায় বসবাস করতেন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল ১১টার দিকে ওয়ারীর জয় কালী মন্দির মোড়ে গ্রিনবাংলা বাসে এই ঘটনাটি ঘটে।

ইরফানের সহকর্মী আব্দুল কাদের জানিয়েছেন, নবাবপুরে একটি ইলেকট্রিক দোকানে তারা কাজ করতেন। সকালে ডেমরার বাসা থেকে দোকানে যাবার পথে গ্রিনবাংলা বাসে ঘটনাটি ঘটে।

আরও পড়ুন: উপাচার্যের অপসারণে কোনো তদন্ত কমিটি চান না আন্দোলনকারীরা

তিনি আরও জানান, ‘ কনডাক্টরের সঙ্গে ইরফানের বাস ভাড়া নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কনডাক্টর তাকে বাস থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেন। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

ওয়ারী থানার (এসআই) আরাফাত হোসেন জানিয়েছেন, স্থানীয়দের মাধ্যমে জানা যায়, গ্রিনবাংলা নামের একটি বাসে ছিলেন ইরফান। বাসটি জয় কালী মন্দির মোড়ে এলে ভাড়া নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে কনডাক্টর মোজাম্মেল তাকে ধাক্কা দিয়ে বাস থেকে নিচে ফেলে দেন। এ ঘটনায় স্থানীয়রা মোজাম্মেলকে আটক করলেও পরে তিনি কৌশলে পালিয়ে যান।

আরও পড়ুন: ১৭তম নিবন্ধনের নতুন বিজ্ঞপ্তি চলতি মাসে

এদিকে, মোজাম্মেলকে আটক ও বাসটি জব্দ করতে পুলিশের অভিযান চলছে বলে জানান তিনি।

ইরফানের ভাই মো. রায়হান জানিয়েছেন, ‘ডেমরা সারুলিয়া বড় ভাঙ্গা এলাকায় তাদের বাড়ি। ওই বাড়ি থেকে ইরফান সকালে দোকানে যাওয়ার উদ্দেশ্যে বের হয়। এরপরে আমরা দুর্ঘটনার কথা জানতে পারি।’

পুলিশ জানিয়েছে, ময়না তদন্তের জন্য নিহতের লাশ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনা মহামারির মধ্যে বেশ কয়েকবার বাস ভাড়া বাড়ানো ও কমানো হয়েছে। এর ফলে সাধারণ যাত্রীদের সঙ্গে প্রায়ই ভাড়া নিয়ে বিবাদে জড়াচ্ছে পরিবহণ শ্রমিকরা। এর আগে ২০২১ সালের নভেম্বরে চট্টগ্রামে বাড়তি ভাড়া নিয়ে প্রতিবাদ করায় রহমত উল্লাহ নামক এক স্কুল শিক্ষককে চলন্ত বাস থেকে ফেলে দেওয়ার অভিযোগ উঠে। পরে গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষককেও উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তারও আগে একই বছরের ৭ মার্চে ভাড়া দিতে না পারায় বাস থেকে ধাক্কা দিয়ে বাক‌প্রতিবন্ধী এক নারীকে রাস্তায় ফেলে দেয় বাসের হেলপার। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।


সর্বশেষ সংবাদ