ঢাবির ‘চ’ ইউনিটের প্রশ্নে ভর্তিচ্ছুরা সন্তুষ্ট: ভিসি

ভর্তি পরীক্ষা পরিদর্শন করেছেন ঢাবি উপাচার্য
ভর্তি পরীক্ষা পরিদর্শন করেছেন ঢাবি উপাচার্য  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার (১৭ জুন) ১১টা থেকে শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয়েছে ১১টা ৩০ মিনিটে। পরীক্ষা শুরুর পর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কলা ভবনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আজ চ ইউনিটের পরীক্ষা। পরীক্ষাটি দুটো পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্ব লিখিত পরীক্ষা আজকে অনুষ্ঠিত হলো। এ পরীক্ষা থেকে ১৫০০ জন শিক্ষার্থীকে বাছাই করা হবে। তারপর ড্রয়িং পরীক্ষার মাধ্যমে ১৩০ জনকে চূড়ান্ত করা হবে। 

তিনি আরও বলেন, আমরা পরীক্ষার হল পরিদর্শন করেছি এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। শিক্ষার্থীরা প্রশ্নপত্রের মান ও পরীক্ষা হলের পরিবেশ সামগ্রিকভাবে তারাও সন্তুষ প্রকাশ করলো। ১৩০টি আসনের বিপরীতে সাড়ে ৭ হাজার শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। এটি সমন্বয় করেছে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটের ১৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৭ হাজার ৪৪৪ জন। ঢাকায় পরীক্ষা দিয়েছে ৪ হাজার ৭৫৭ জন ও ঢাকার বাইরে সাতটি বিভাগে পরীক্ষা দিয়েছে ২ হাজার ৬৮৭ জন।