গুচ্ছে আইসিটি বাদ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি

গুচ্ছে আইসিটি বাদ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি
গুচ্ছে আইসিটি বাদ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি  © সংগৃহীত

২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষার সিলেবাসে আইসিটি বিষয় বাদ দেওয়ার বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে আগামী সপ্তাহে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে আইসিটি রাখা না রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

রবিবার (১৫ মে) বিকেল ৫টার দিকে গুচ্ছ ভর্তি পরীক্ষার সিলেবাস প্রণয়ন কমিটির আহ্বায়ক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, এদিন দুপুর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে ‘জিকের পরবর্তীতে আইসিটি রাখার চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে’ মর্মে একটি তথ্য ছড়িয়ে পড়ে। যেটি স্রেফ গুজব বলেই নিশ্চিত করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাসিবুর রশীদ।

আরও পড়ুন: জাবিতে বেড়েছে আবেদন ফি

এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় আইসিটি বিষয় রাখা হবে কি না সে বিষয়ে গত ঈদের পর আলোচনা করে সিদ্ধান্ত জানানোর কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত সংশ্লিষ্ট কমিটির বৈঠক না হওয়ায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ হয়নি।

অধ্যাপক হাসিবুর রশীদ বলেন, আইসিটি থাকবে নাকি জিকে থাকবে এ বিষয়ে এখনো কোন ধরনের সিদ্ধান্ত হয়নি। অনেক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবারের ভর্তি পরীক্ষায় আইসিটি বিষয় বাদ দিতে চেয়েছেন। তবে এ বিষয়ে এখনও কোনো আলোচনাও হয়নি। আগামী সপ্তাহে এ বিষয়ে একটি সভা হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, এবার সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফলে যে বিষয়গুলোর ওপর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি সেগুলোর সিলেবাস কেমন হবে সেটি ঠিক করবে সিলেবাস প্রণয়ন কমিটি। 


x