রাবির ‘বি’ ইউনিট

নতুন ফল পরিবর্তন হচ্ছে না, অসন্তোষ থাকলে যোগাযোগের অনুরোধ

নতুন ফল পরিবর্তন হচ্ছে না, অসন্তোষ থাকলে যোগাযোগের অনুরোধ
নতুন ফল পরিবর্তন হচ্ছে না, অসন্তোষ থাকলে যোগাযোগের অনুরোধ  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের প্রকাশিত ফলাফল আর পরিবর্তন হচ্ছে না বলে জানিয়েছেন চীফ কো-অর্ডিনেটর অধ্যাপক জিনাত আরা। তিনি বলেছেন, প্রকাশিত সংশোধিত ফলে কোন প্রার্থীর অসন্তোষ থাকলে কমিটির সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়টির ‘বি’ ইউনিটের সংশোধিত ফল প্রকাশের পর মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব কথা জানিয়েছেন।

অধ্যাপক জিনাত বলেন, গতকাল সোমবার রাতে প্রকাশিত ফলে কিছু টেকনিক্যাল সমস্যা ছিল। কিন্তু আজ মঙ্গলবার সকালে সে বিষয়ে আমরা অবগত হওয়ার পর প্রত্যেক শিক্ষার্থীর ফল পুনরায় পর্যবেক্ষণ করার পর দুপুরে সংশোধিত ফল প্রকাশ করেছি।

পড়ুন: টেকনিক্যাল সমস্যা ছিল, সমাধান করা হয়েছে: প্রধান সমন্বয়ক

তিনি আরও বলেন, এখন এ ফলাফলে আর কোন সমস্যা নেই। সুতরাং এটি আর পরিবর্তনও হচ্ছে না। তবে যদি কোন শিক্ষার্থী সংশোধিত ফলে সন্দেহ প্রকাশ করেন, তাহলে সংশ্লিষ্ট কমিটির সাথে যোগাযোগ সাপেক্ষে তাকে সঠিক তথ্য জানিয়ে দেওয়া হবে।

এর আগে, এর আগে গতকাল সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। তবে এতে সমস্যা থাকায় আজ মঙ্গলবার সকাল ১০টার পর ওয়েবসাইট থেকে তা সরিয়ে নেওয়া হয়। পরে আবার দুুপুর ১টার দিকে সংশোধিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এদিকে, প্রথমে প্রকাশিত ফলে অনেক প্রার্থী তাদেরকে ভালো অবস্থানে দেখতে পেয়েছেন। কিন্তু সংশোধিত ফলে তাদের অনেকে ফেল করেছেন। আবার কেউ কেউ মোটামুটি একটা মেরিট পেয়েছেন। সংশোধিত ফলে এসব শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগের ফলাফলে ত্রুটি থাকায় ভুল মেধাক্রম প্রকাশ হয়েছিল। তাই তখন তাদের ফলাফল ভুলভাবে দেখানো হয়েছে। এখন সঠিকভাবে ইনডেক্স করার পর তাদের প্রাপ্ত নম্বর দেখানো হচ্ছে। ফলে মেধাক্রম পরিবর্তন হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ