গুচ্ছে কোন ইউনিটের ভর্তি পরীক্ষা কবে?

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪ অক্টোবর ও ১ নভেম্বর। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ২০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ভর্তি পরীক্ষার এই তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিষয়টি দ্যা ডেইলি ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

তিনি বলেন, আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘খ’ ইউনিটের (মানবিক বিভাগ) ভর্তি পরীক্ষা হবে ২৪ অক্টোবর এবং ‘গ’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা ১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ১৭ অক্টোবর

ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড কবে থেকে শুরু হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমাদের আজকের বৈঠকটি কেবলমাত্র ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণের জন্য ছিল। এর বাইরে আর কোনো কিছু নিয়ে আলোচনা হয়নি। আমরা শিগগিরই আবারও বৈঠকে বসবো। তখন প্রবেশপত্র ডাউনলোডসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করে জানিয়ে দেওয়া হবে।

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়গুলো হলো: জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ