১১ জুন ডেন্টাল ভর্তি পরীক্ষা হচ্ছে না

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

দেশে চলমান করোনা পরিস্থিতির কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে। ফলে আগামী ১১ জুন বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। স্থগিত হওয়া পরীক্ষা জুনের শেষ দিকে নেয়া হতে পারে। তবে বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর।

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার বিকেলে বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।

তিনি বলেন, রাজশাহীসহ সীমান্তবর্তী কয়েকটি জেলায় নতুন করে লকডাউন দেয়া হয়েছে। এই জেলাগুলোতে আমাদের অনেক পরীক্ষার্থী রয়েছে। তাদের কথা বিবেচনা করে পরীক্ষা পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১১ জুন ডেন্টালের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

বৈঠক সূত্রে জানা গেছে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৫ জুন ডেন্টালের ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত করা হয়নি। করোনা পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখে পরীক্ষার নতুন তারিখেত বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। আগামী সপ্তাহে এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হতে পারে বলে জানা গেছে।

তথ্যমতে এবার ডেন্টাল ভর্তি পরীক্ষায় আসনপ্রতি ৯৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দিতা করবেন। ৫৪৫টি আসনের বিপরীতে এবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর ঠিক একদিন পরই পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার এমবিবিএস ভর্তি পরীক্ষায় এক লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ