কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল ১০ আগস্টের মধ্যে

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে করছেন উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা
ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে করছেন উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা  © টিডিসি ফটো

দেশের ৮টি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১০ আগস্টের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এবছর ৮টি কৃষি বিশ্ববিদ্যালয়ে মোট তিন হাজার ৫৪৮টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৮১ হাজার ২১৯ জন। এরমধ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার ২০০ জন পরীক্ষার্থীর আসন পড়লেও পরীক্ষায় ২ হাজার ৯৬০ জন উপস্থিত ছিলেন। সেই হিসেবে উপস্থিতির হার প্রায় ৭০.৪৮ শতাংশ। 

বিষয়টি নিশ্চিত করেছেন কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রের হল সমূহ পরিদর্শন করেন। এসময় সিকৃবির ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান, প্রক্টর ড. মো. মনিরুল ইসলাম,  ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা  সামছুজ্জামান, রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব ও বিভিন্ন অনুষদের ডিনসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ডা. জামাল উদ্দীন ভুঞা বলেন,  দেশের  সকল কেন্দ্রেই অত্যন্ত সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। তবে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একজন পরীক্ষার্থী অসদ পন্থা অবলম্বন করতে গিয়ে ধরা পড়ে। তৎক্ষনাৎ তার বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়। তাছাড়া সকল কেন্দ্রেই পরীক্ষার সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ও সুন্দর ছিল।

প্রসঙ্গত, এবছর মোট ৮টি মূল কেন্দ্র ও ৩টি উপকেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১০ আগস্টের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল দেয়ার কথা রয়েছে বলে ভর্তি কমিটি সুত্রে জানা গেছে।


সর্বশেষ সংবাদ