৯ শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত হতে পারে কাল

ভর্তি পরীক্ষার্থী ও ঢাবি লোগো
ভর্তি পরীক্ষার্থী ও ঢাবি লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ, হোম ইকোনমিক্স এবং ঢাবির ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে সভায় ডাকা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) এই সভা অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে সাত কলেজের ভর্তি পরীক্ষা আয়োজনের চিন্তাভাবনা করা হচ্ছে। এছাড়া হোম ইকোনমিক্স এবং প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার একটি খসড়া তারিখ ঠিক করা হয়েছে। এই তারিখগুলো চূড়ান্ত করতে আগামীকাল সভা ডাকা হয়েছে।

ওই সূত্র আরও জানায়, আগামীকাল বিকালে গুরুত্বপূর্ণ এই সভা অনুষ্ঠিত হবে। সভায় ঢাবি উপাচার্য, উপ-উপাচার্য, সাত কলেজের অধ্যক্ষসহ ভর্তি পরীক্ষার সাথে যুক্ত শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

জানতে চাইলে ঢাবির অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সাত কলেজসহ হোম ইকোনমিক্স এবং প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল সভা হবে। সভা শেষে পরীক্ষার তারিখের বিষয়ে জানানো যাবে।

ঢাবি অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।