মা-খালার সঙ্গে এসএসসি পাস করল সোহান, ফল সমানে সমান

মা-খালার সঙ্গে এসএসসি পাস করা সোহান
মা-খালার সঙ্গে এসএসসি পাস করা সোহান  © সংগৃহীত

নাটোরের নলডাঙ্গায় ইউপি সদস্য মা ও খালার সঙ্গে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল ছেলে সোহানুর রহমান সোহান। রোববার (১২ মে) ফল প্রকাশের পর দেখা যায়, তিনজনই কাছাকাছি জিপিএ পেয়েছেন। মা নাসিমা বেগম জিপিএ ৩.৬৪, ছেলে সোহান ৩.৯৬ ও  পেয়েছেন তার খালা হালিমা ৩.৮৯।

জানা গেছে, সোহান ও তার মা উপজেলার মির্জাপুর দিয়ারপাড়া গ্রামের বাসিন্দা। তার খালা হালিমা কৃষ্ণপুর দিঘা গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী। নাসিমা বেগম বিপ্রবেলঘরিয়া ইউপির ৪,৫, ৬ নম্বর ওয়ার্ড এবং হালিমা ৭,৮, ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য। সোহান নাটোর কারিগরি প্রশিক্ষণকেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিয়েছিল।

দু‘বোন কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ওমরগাড়ি ফাজিল মাদ্রাসার ভোকেশনাল শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন। ২০২২ সালে ইউপি নির্বাচনে বিপ্রবেলঘরিয়া ইউনিয়নে দু’বোন ও ছাতনি ইউনিয়ন থেকে এক বোনসহ তিন বোন সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হয়ে আলোচনার জন্ম দেন।  

আরো পড়ুন: একাদশে খালি থাকবে ৮ লাখ আসন, মূল ভর্তিযুদ্ধ কতটি প্রতিষ্ঠানে

মা ও খালার সঙ্গে পাস করে খুশি সোহানের ভাষ্য, আমার মাকে কেউ অশিক্ষিত বলতে পারবে না। এতেই সে খুশি। আর মা নাসিমা বেগম বলেন, তার ইচ্ছা ছিল এসএসসি পাস করার। কিন্তু মা-বাবার সংসারে তা পূরণ হয়নি। পরে ছেলের পরামর্শে এসএসসি পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নেন।

খালা হালিমা বেগম বলেন, তিনি তার স্বামীর পরামর্শে, বোন নাসিমার সঙ্গে ভোকেশনাল শাখায় ভর্তি হন। দু’বোন একসঙ্গে পাস করায় তারা খুশি।


সর্বশেষ সংবাদ