মধ্যরাতে হঠাৎ অসুস্থ ঢাবি অধ্যাপক, চলে গেলেন না ফেরার দেশে

অধ্যাপক
অধ্যাপক ড. সৈয়দ গোলাম মাওলা  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সৈয়দ গোলাম মাওলা আর নেই। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। বৃহস্পতিবার (২৩ জুন) রাত ১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে অধ্যাপক ড. সৈয়দ গোলাম মাওলার বয়স হয়েছিল ৬৪ বছর। 

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এই অধ্যাপকের মৃত্যুতে উপাচার্যের রুটিন দায়িত্বপ্রাপ্ত ও প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ গভীর শোক প্রকাশ করেছেন। 

আজ বৃহস্পতিবার (২৩ জুন) এক শোকবাণীতে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, অধ্যাপক ড. সৈয়দ গোলাম মাওলা ছিলেন বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষক ও গবেষক। নিষ্ঠাবান এই অধ্যাপক ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীদের কাছে তিনি জনপ্রিয় ছিলেন। ম্যানেজমেন্ট শিক্ষা ও গবেষণায় অবদানের জন্য গুণী এই অধ্যাপক স্মরণীয় হয়ে থাকবেন।  

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এই অধ্যাপকের বাড়ি কুমিল্লার লালমাই উপজেলায়। বিভাগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার মধ্যরাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অধ্যাপক ড. সৈয়দ গোলাম মাওলা। পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  


x

সর্বশেষ সংবাদ