ঢাবি ভর্তি: এমসিকিউ পাস না করলে লিখিতের খাতা দেখা হয় না

পাস
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় এমসিকিউ অংশে ফেল করা শিক্ষার্থীদের লিখিত অংশের খাতা দেখা হয় না। ফলে যারা এমসিকিউ অংশে উত্তীর্ণ হতে পারেনি তাদের লিখিত খাতা দেখা হবে না।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান ঢাবির কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির।

তিনি বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের এমসিকিউ অংশ দেখার কাজ শেষ হয়েছে। এখন লিখিত অংশের খাতা দেখার কাজ চলছে। যারা এমসিকিউ অংশে ফেল করবে তাদের লিখিত অংশের খাতা দেখা হবে না। এমসিকিউ অংশে পাস নম্বর ২৪। এর কম পেলে তার লিখিত অংশের খাতা দেখা হয় না।

আরও পড়ুন: যে সিলেবাসে হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা

কবে নাগাদ ফল প্রকাশ করা হবে? এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি এই মুহূর্তে বলা মুশকিল। তবে আমাদের যে নিয়ম আছে সেই নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার চার সপ্তাহের ভেতর ফল প্রকাশ করা হবে।

এর আগে গত ৪ জুন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত (দেড় ঘণ্টা) এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও দেশের অন্য সাতটি বিভাগীয় শহরে খ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবার এই ইউনিটে মোট আবেদন করেছেন ৫৮ হাজার ৫৬৫ জন ভর্তিচ্ছু। ইউনিটটিতে এ বছর আসন রয়েছে ১ হাজার ৭৮৮টি। সেই হিসাবে এবার প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেবে প্রায় ৩৩ জন শিক্ষার্থী।


x