পরীক্ষা সংক্রান্ত তথ্য জানাতে ঢাবি পরীক্ষা নিয়ন্ত্রকের নামে পেজ চালু

ঢাকা বিশ্ববিদ্যালয়
ফেসবুক পেজ  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও অধিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সমূহের শিক্ষার্থীদের জন্য পরীক্ষা সংক্রান্ত নানান তথ্য জানাতে একটি অফিসিয়াল ফেসবুক পেজ চালু করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস। তবে এই পেজটির নাম দেওয়া হয়েছে ‘বাহালুল হক চৌধুরী’। যিনি ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে রয়েছেন।

আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য বলা হয়েছে। বিজ্ঞপ্তিটি ওই পেজে আপলোড করা হয়েছে।

এদিকে, পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর নামে পেজটির নাম নামকরণ না করায় সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

হাদিয়াতুল হাদি নামে একজন ওই পেজের বিজ্ঞপ্তিটির কমেন্টে বলেছেন, অফিসিয়াল পেজ ব্যক্তির নামে কেন স্যার? কোন একজন কেয়ামত অবধি নিয়ন্ত্রক থাকবে বলে তো মনে হয় না। এ আবার কোন সিস্টেম? আপনাদের কাছ থেকে এটা এক্সপেকটেড নয়।

কমেন্টে আরেফিন লিমন বলেছেন, ধন্যবাদ সকল আপডেট দিয়ে সহয়তা করবেন আশা রাখি। তবে পার্সোনাল নামে না হয়ে প্রতিষ্ঠানের নামে অফিশিয়াল পেজ হলে ভালো হতো।

রয়াশাদ ফেরদৌস কমেন্টেস করে বলেছেন, পুরো বিশ্ব যখন আপডেট থেকে অধিকতর আপডেট হতে প্রতিযোগিতা চালাচ্ছে সেখানে আপনারা মাত্র শুরু করছেন। তবুও ধন্যবাদ স্যার কিন্তু আপনার পার্সোনাল পেজ অফিশিয়াল হয় কিভাবে প্রিয় স্যার? এই সুযোগে পপুলার হওয়ার ধান্দা?

অথচ ভেরিফাইড ‘7 College Affiliated with University of Dhaka’ পেজ থাকার কথা ছিল। কন্ট্রোলার চেঞ্জ হলে আমরা আবার অন্য আরেকজনের পার্সোনাল পেজ প্রমোট করতে ব্যস্ত হয়ে পড়বো।

শহিদুল ইসলাম নামে আরও এক শিক্ষার্থী কমেন্টস করে জানিয়েছেন, পেজ দেখে মনে হচ্ছে গ্রামের চাচতো ভাই প্রথম এন্ড্রয়েড ব্যবহার শুরু করলো। অফিসিয়াল জিনিসে নাম ব্যক্তির। আবার ছবিও ব্যক্তির। উনি কি সারা জীবন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার থাকবে। উনি পরিবর্তন হলে তখন আপডেট কোথায় দেওয়া হবে?


x

সর্বশেষ সংবাদ