একজন এসে মুখের রক্ত মুছে দিলো, শাটলে ভয়ংকর অভিজ্ঞতা চবি ছাত্রীর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে বখাটেদের হাতে যৌন হয়রানির শিকার হয়েছেন একজন ছাত্রী। এসময় বখাটেদের হামলায় ওই ছাত্রী মুখে আঘাত পান। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। ওই সময় ছাত্রীটি বিশ্ববিদ্যালয় থেকে বাসায় ফিরছিলেন।

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, ক্যাম্পাস থেকে বিকাল সাড়ে ৫টার শাটল ট্রেনে শহরে আসার উদ্দেশে উঠেছিলাম। তবে ট্রেন নিয়মিত শিডিউলে না ছেড়ে সন্ধ্যা ৭টায় ছাড়ে। ইফতারের সময় হয়ে যাওয়ায় ওই বগিতে থাকা দুইজন বয়স্ক লোক ট্রেন থেকে নেমে যান। ইফতারের পর ওই বগিতে দু’জন ছেলে ওঠে। এদের মধ্যে একজন আমাকে ফোনের লাইট দিয়ে দেখে যায়। পরে আবার এসে জিজ্ঞেস করলো, ‘আপু কোথায় যাবেন?’ তাদেরকে বগিতে হাঁটাহাঁটি করতে দেখে আমি জানতে চাইলাম-তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিনা? তারা বহদ্দারহাট থেকে এসেছে বলে জানায়।

তিনি বলেন, পরে ট্রেন চলতে শুরু করলে হঠাৎ একজন এসে একহাতে আমার মুখ এবং অন্য হাত দিয়ে আমার মাথা চেপে ধরে। আমি চিৎকার করে হাত সরানোর চেষ্টা করছিলাম। একপর্যায়ে নিচে পড়ে যাই। তখনও সে আমার মুখ হাত দিয়ে চেপে ধরে রেখেছিলো। আমি যখন সর্বোচ্চ শক্তি দিয়ে চিৎকারের চেষ্টা করছিলাম, হঠাৎ তার হাত ফসকে আমার চিৎকার বাইরে যাওয়ার সঙ্গে সঙ্গেই সে দৌড়ে পালিয়ে যায়। এরপর আমি জানালা দিয়ে মাথা বের করে চিৎকার করতে থাকি। এর কিছুক্ষণ পর ট্রেন থামলে পাশের বগি থেকে কয়েকজন ছেলে আসে। ততক্ষণে জানালা দিয়ে বহিরাগত ছেলেগুলো বের হয়ে যায়। যারা এসেছিলো তারা বললো, আমার মুখে আঁচড় লেগেছে এবং ঠোঁট ফেটে গেছে। একজন এসে আমার পানির বোতল নিয়ে মুখের রক্ত মুছে দিলো।

আরও পড়ুন- বছরের প্রথম দিনটা স্মরণীয় হয়ে থাক— স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

বাড়িতে এসে দেখি আমার মুখের বিভিন্ন জায়গায় নখের আঁচড়, চোখের ওপরে কালো দাগ, চোখের কোনায় ফুলে ব্যথা এবং অনেক চিৎকার করার কারণে গলাও বসে গেছে। আমি মানসিকভাবে ভেঙে পড়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। তবে মেয়েটি এখনও কিছু জানায়নি। আমরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।


সর্বশেষ সংবাদ