শিবির সন্দেহে গ্রেফতার জবির ১২ শিক্ষার্থী রিমান্ডে

গ্রেফতার জবি শিক্ষার্থী
গ্রেফতার জবি শিক্ষার্থী   © টিডিসি ফটো

ইসলামী ছাত্র শিবিরের সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১২ শিক্ষার্থীকে পুলিশ হেফাজতে নিয়ে ৩ দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

শনিবার (২৬ মার্চ) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, শুক্রবার সকালে ধূপখোলা থেকে গ্রেফতারের পর দুপুরে তাদের আদালতে নেওয়া হলে আদালত তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। শুক্রবার ভোরে গেন্ডারিয়ার দ্বীননাথ সেন রোডের একটি মেস থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। অভিযানে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের কাছ থেকে শিবির সংশ্লিষ্ট কাগজপত্রসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় তাদেরকে রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ডে তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকজন শিবিরকর্মীর নাম জানিয়েছেন তারা।

আরও পড়ুন : মায়ের বিরুদ্ধে তৃতীয় শ্রেণি পড়ুয়া মেয়েকে হত্যাচেষ্টার অভিযোগ

গ্রেফতার শিক্ষার্থীরা হলেন- ১৩তম ব্যাচের সংগীত বিভাগের শিক্ষার্থী আল মামুন রিপন, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. ফাহাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুর রহমান; ১৪তম ব্যাচের লোক প্রশাসন বিভাগের মো. মেহেদী হাসান (মাহদী), ইতিহাস বিভাগের ইসরাফিল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ইব্রাহিম আলী; ১৫তম ব্যাচের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ও ওবাইদুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের আবদুর রহমান (অলি); ১৬তম ব্যাচের হিসাববিজ্ঞান বিভাগের রওশন উল ফেরদৌস, বাংলা বিভাগের শ্রাবণ ইসলাম রাহাত ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, পুলিশের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। তাদেরকে বলেছি, কেউ নির্দোষ হলে যেন কোন ধরনের হয়রানির শিকার করা না হয়।


সর্বশেষ সংবাদ